রবিবার, ৭ জুলাই, ২০১৯ ০০:০০ টা

চাকরিতে ঢোকার বয়সসীমা ৩৫ করার দাবিতে ফের আন্দোলনে প্রার্থীরা

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক

চাকরিতে আবেদনের বয়সসীমা ৩৫ বছরে উন্নীত করার দাবিতে আবারও আন্দোলনে নেমেছেন চাকরিপ্রত্যাশীরা। গতকাল দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যে ‘বাংলাদেশ সাধারণ ছাত্র পরিষদ’-এর ব্যানারে তারা সমাবেশ ও অবস্থান কর্মসূচি পালন করেন। সন্ধ্যা সাড়ে ৬টা পর্যন্ত অবস্থান শেষে কর্মসূচি স্থগিত করেন।

অবস্থান কর্মসূচি ও সমাবেশ থেকে চাকরিপ্রত্যাশীরা জাতীয় সংসদের চলতি অধিবেশনের মধ্যে তাদের দাবি বাস্তবায়নের দাবি জানান। এই সময়ের মধ্যে দাবি আদায় না হলে তারা আবার কর্মসূচি দিতে পারেন বলেও ঘোষণা দিয়েছেন।

আন্দোলনকারীদের দাবি, তারা শান্তিপূর্ণভাবে গত সাত বছর ধরে এ আন্দোলন করে আসছেন। কিন্তু জনপ্রশাসমন মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি পরপর তিনবার সুপারিশের পরও সরকার এটি উপেক্ষা করছে। তাই দ্রুত সময়ের মধ্যে এ দাবি মেনে নিয়ে চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩৫ বাস্তবায়ন করতে হবে। আন্দোলনকারীদের মুখপাত্র ইমতিয়াজ হোসেন বলেন, ‘আমরা সাত বছর ধরে চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩৫ বছর বাস্তবায়ন করার জন্য সরকারের কাছে দাবি জানিয়ে আসছি।’ প্রধানমন্ত্রীর উদ্দেশে তিনি বলেন, ‘দ্রুত ৩৫ বাস্তবায়ন করে আমাদের বাঁচার সুযোগ করে দিন।’ কর্মসূচিতে ঢাকাসহ বিভিন্ন জেলা ও বিশ্ববিদ্যালয়ের চাকরিপ্রত্যাশী শতাধিক ছাত্রছাত্রী অংশগ্রহণ করেন। তারা চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩৫ করার দাবিতে স্লোগান দেন। উল্লেখ্য, ২০১২ সাল থেকে তারা এ আন্দোলন চালিয়ে যাচ্ছেন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর