রবিবার, ৭ জুলাই, ২০১৯ ০০:০০ টা

ক্ষমতাসীনরা দেশে নৈরাজ্য সৃষ্টি করেছে : ফখরুল

নিজস্ব প্রতিবেদক

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ক্ষমতাসীনরা দেশে নৈরাজ্য সৃষ্টি করেছে। আইনশৃঙ্খলা ব্যবস্থা চরমভাবে ভেঙে পড়েছে। দিনে-দুপুরে মানুষকে কুপিয়ে হত্যা করা হচ্ছে। কয়েক দিন আগে পত্রিকায় বেরিয়েছে প্রতি ঘণ্টায় ১২ জন  লোক নিহত হচ্ছে। হয় সড়ক দুর্ঘটনায় অথবা হত্যার শিকার হয়ে। দেশে ধর্ষণ বেড়েছে, ডাকাতি বেড়েছে, লুটপাট বেড়েছে। মানুষের জীবনের এখন আর কোনো নিরাপত্তা নেই। গতকাল জাতীয় প্রেস ক্লাবের সামনে এক মানববন্ধন কর্মসূচিতে তিনি এসব কথা বলেন। দলের চেয়ারপারসন খালেদা জিয়া ও ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি হাবিব-উন-নবী খান সোহেলের মুক্তি দাবিতে এ কর্মসূচির আয়োজন করে ঢাকা দক্ষিণ বিএনপি।

মহানগর দক্ষিণের সাধারণ সম্পাদক কাজী আবুল বাশারের সভাপতিত্বে মানববন্ধনে আরও বক্তব্য দেনÑ বিএনপির যুগ্ম-মহাসচিব অ্যাডভোকেট সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, আবদুস সালাম আজাদ, শামসুল হুদা, নবী উল্লাহ নবী, মোশাররফ  হোসেন  খোকন, মীর হোসেন মীরু, হাবিবুর রশীদ হাবিব প্রমুখ।

মির্জা ফখরুল বলেন, আজকে খালেদা জিয়াকে যে মামলায় সাজা দেওয়া হয়েছে, একই ধরনের মামলা আজকের প্রধানমন্ত্রীর বিরুদ্ধে ছিল ১/১১’র সময়। সেই ১৫টি মামলা তারা খারিজ করে দিয়েছে, বাতিল করে দিয়েছে। আর খালেদা জিয়ার বিরুদ্ধে নতুন করে আরও মামলা যোগ করা হয়েছে। সরকারের বিরুদ্ধে গণঐক্য গড়ে তোলার আহ্বান জানিয়ে তিনি বলেন, গণতন্ত্র বিনাশী সরকার মানুষের অধিকার যে কেড়ে নিচ্ছে, তাকে অপসারণ করতে হলে জনগণের ঐক্যের কোনো বিকল্প নেই। আজকে সেই ঐক্য আমাদেরকে সৃষ্টি করতে হবে।

বিএনপি মহাসচিব বলেন, আজকে সারা দেশ একটা কারাগারে পরিণত হয়েছে। বিচার বিভাগের কাছে আমরা কোনো বিচার পাই না। পাবনাতে কয়েক দিন আগে ১৯৯৪ সালে একটি ট্রেনে হামলার বিষয় নিয়ে যে রায় হয়েছে, এটা আমার মনে হয় না যে কোনো সভ্য সমাজে এমন ন্যক্কারজনক রায় হতে পারে।

তিনি বলেন, আজকে সংবাদপত্রের স্বাধীনতা নেই বললেই চলে। একেবারে শূন্যের কোঠায় এসে গেছে। উন্নয়নের কথা বলা হচ্ছে।  মেগা প্রজেক্ট, মেগা দুর্নীতি। আজকে পত্র-পত্রিকা খুলে দেখবেন, ব্যাংকগুলো থেকে কীভাবে টাকা চলে যাচ্ছে। গ্যাসের মূল্য বৃদ্ধি করার একমাত্র কারণ হচ্ছে, তারা এলএনজি আমদানি করতে চায়। এই এলএনজি আমদানি করে সেখানে যে ভর্তুকি দেবে, সেই টাকা জনগণের পকেট থেকে নিতে চায়। এ নিয়ে বাম দলগুলোর আজকের হরতালে সমর্থন দেওয়ার কথা জানিয়ে তিনি বলেন, কারণ এটা জনগণের দাবি, জনগণের দাবিকে অবশ্যই আমরা সবসময় সমর্থন করব।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর