সোমবার, ৮ জুলাই, ২০১৯ ০০:০০ টা

বিনিয়োগ হলে কর্মসংস্থান হবে

---------- এনবিআর চেয়ারম্যান

বেনাপোল প্রতিনিধি

জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) চেয়ারম্যান মোশাররফ হোসেন ভূঁইয়া বলেছেন, এবারের বাজেট বিনিয়োগ ও ব্যবসাবান্ধব হয়েছে। দেশে যাতে বিনিয়োগ বেশি হয় সে জন্য ডিউটি অ্যাডজাস্ট করা হয়েছে। কোনো কোনো ক্ষেত্রে বাড়ানো ও কমানো হয়েছে। দেশে বিনিয়োগ হলে মানুষের কর্মসংস্থানের ব্যবস্থা হবে, দেশ অর্থনৈতিকভাবে এগিয়ে যাবে। কর দেওয়ার প্রবণতা কম হওয়ায় কর জিপিডির অনুপাত বাড়ছে না। তিনি গতকাল বিকালে বেনাপোল কাস্টমস হাউস অডিটোরিয়ামে বেনাপোল কাস্টমস কমিশনার        বেলাল হোসেন চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত মতবিনিময় সভায় স্থানীয় স্টেকহোল্ডার, কাস্টম ও বেনাপোল সিঅ্যান্ডএফ এজেন্টস অ্যাসোসিয়েশনের কর্মকর্তাদের উদ্দেশে এ কথা বলেন। এ সময় জাতীয় রাজস্ব বোর্ডের মেম্বার অ্যাডমিন খন্দকার আমিনুর রহমান, বেনাপোল বন্দরের পরিচালক  প্রদ্যুত কান্তি দাশসহ কাস্টমস ও বন্দর কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

কাস্টম কর্মকর্তা ও ব্যবসায়ীদের সঙ্গে মতবিনিময়কালে এনবিআর চেয়ারম্যান রাজস্ব আদায়ে দিকনির্দেশনা ও রাজস্ব বৃদ্ধিতে পরস্পর সৌহার্দ্য-সম্প্রীতি বজায় রেখে ব্যবসাবান্ধব পরিবেশ তৈরি করার ওপরও গুরুত্ব আরোপ করেন।

এর আগে সকাল ১০টায় আন্তর্জাতিক চেকপোস্টে বন্দরের লিংক রোড ও প্যাসেঞ্জার টার্মিনালে পাসপোর্ট যাত্রীদের ট্রলি ব্যবস্থার উদ্বোধন, বেনাপোল কাস্টমসের ল্যাব পরিদর্শন ও কাস্টমস হাউসের অভ্যন্তরীণ বিভিন্ন রোড উদ্বোধন করেন তিনি। তিনি বলেন, যাত্রীদের জন্য ট্রলি দেওয়ার ফলে যাত্রী হয়রানি কমবে, বহিরাগত দালালরা যাত্রীদের ব্যাগেজ  টানাটানি করতে পারবে না।

সর্বশেষ খবর