সোমবার, ৮ জুলাই, ২০১৯ ০০:০০ টা

শাহ আমানত থেকে প্রথম হজ ফ্লাইটে গেলেন ৪১০ জন

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দর থেকে প্রথম হজ ফ্লাইটে জেদ্দা গেছেন ৪১০ জন। গতকাল বিকাল ৪টা ৩২ মিনিটে বিমান বাংলাদেশ এয়ারলাইনসের ফ্লাইটটি হজযাত্রী নিয়ে বিমানবন্দর ত্যাগ করে। বিমানবন্দরের ভারপ্রাপ্ত ব্যবস্থাপক কাজী খায়রুল কবির জানান, শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দর থেকে এবার ১৯টি হজ ফ্লাইটের শিডিউল রয়েছে। জানা গেছে, চট্টগ্রাম থেকে হজের জন্য নির্ধারিত ১৯টি ফ্লাইটের বাইরে আরও ১২টি শিডিউল ফ্লাইটে হজযাত্রীরা যাবেন। শাহ আমানত থেকে ১০             হাজার হজযাত্রী নেওয়ার পরিকল্পনা রয়েছে। বিমান বাংলাদেশ এয়ারলাইনস ইতিমধ্যে হজ ফ্লাইটের ৯ হাজার ৮০০ টিকিট বিক্রি করেছে। সূত্র জানায়, এ বছর ঢাকার বাইরে চট্টগ্রাম ছাড়াও সিলেট থেকে তিনটি হজ ফ্লাইট পরিচালনা করা হবে। বাংলাদেশ থেকে এ বছর প্রায় ১ লাখ ২৭ হাজার ১৯৮ জন হজ পালনের জন্য সৌদি আরব যাবেন।

 এর মধ্যে হজ ফ্লাইট ও শিডিউল ফ্লাইটে বিমানে যাবেন ৬৩ হাজার ৫৯৯ জন। সরকারি ব্যবস্থাপনায় ৭ হাজার ১৯৮ ব্যালটি এবং অবশিষ্ট ৫৬ হাজার ৪০১ ননব্যালটি হজযাত্রী বেসরকারি ব্যবস্থাপনায় সৌদি আরব যাবেন। ঢাকা-জেদ্দা-ঢাকা রুটে চলাচলকারী বিমানের নিয়মিত শিডিউল ফ্লাইটেও হজযাত্রীরা জেদ্দায় যাবেন।

দুই মাসব্যাপী হজ ফ্লাইট পরিচালনায় শিডিউলসহ মোট ৩৬৫টি ফ্লাইট পরিচালিত হবে। এর মধ্যে বাংলাদেশ থেকে মদিনা ১৮টি ও মদিনা থেকে বাংলাদেশে ১৫টি সরাসরি ফ্লাইট হবে। হজ ফ্লাইট পরিচালনার জন্য বিমান বাংলাদেশ এয়ারলাইনস ঢাকা-জেদ্দা উভয় স্থানেই বিশেষ ব্যবস্থার আয়োজন করেছে বলে জানান বিমান কর্তৃপক্ষ।

সর্বশেষ খবর