সোমবার, ৮ জুলাই, ২০১৯ ০০:০০ টা

সচিবালয়ের ৬ নম্বর ভবনে আগুন

নিজস্ব প্রতিবেদক

প্রশাসনের প্রাণকেন্দ্র বাংলাদেশ সচিবালয়ে ছয় নম্বর ভবনের সাত ও আটতলার মাঝামাঝি একটি সিঁড়ি কক্ষের বৈদ্যুতিক বোর্ডে আগুন লাগার ঘটনা ঘটেছে। তবে বড় কোনো ঘটনার আগেই ফায়ার কর্মীরা দ্রুত ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনেন। এতে কোনো ক্ষয়ক্ষতি হয়নি। তবে কর্মকর্তা-কর্মচারীদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। গতকাল বিকাল সাড়ে ৩টার দিকে এ ঘটনা ঘটে।

ফায়ার সার্ভিস সূত্র জানিয়েছে, ছয় নম্বর ভবনের সপ্তম তলায় প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় এবং অষ্টম তলায় বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের দফতর। ভবনের পূর্বপাশের সিঁড়ি ঘেঁষে সপ্তম ও অষ্টম তলার মাঝামাঝি একটি ছোট কক্ষে বিভিন্ন ধরনের বৈদ্যুতিক বোর্ড বসানো আছে, কাঠের ওই বোর্ডেই আগুন লাগে।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের ঢাকা জেলার সহকারী পরিচালক মো. ছালেহউদ্দিন বলেন, বৈদ্যুতিক বোড রুমে আগুন লেগেছিল, সেখানে পুরনো কাগজপত্রসহ বিভিন্ন অপ্রয়োজনীয় জিনিসপত্র ছিল, আমরা এসে আগুন নিভিয়ে ফেলি। সময়মতো আগুন নেভাতে না পারলে তা ভয়াবহ আকার ধারণ করতে পারত বলেও মনে করেন তিনি। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, সিগারেট থেকে এ আগুনের সূত্রপাত হতে পারে। ফায়ার সার্ভিসের একজন কর্মকর্তা বলেন, কিছুদিন আগে এ ভবনে অগ্নিকান্ডের মহড়ার পর সব সিঁড়ি থেকে অপ্রয়োজনীয় জিনিসপত্র সরানোসহ বেশ কয়েকেটি নির্দেশনা লিখিতভাবে দেওয়া হয়েছিল কিন্তু একটি নির্দেশনাও বাস্তবায়ন হয়নি। এখনো ভবনের বিভিন্ন সিঁড়ি কোটায় এবং বিভিন্ন ফ্লোরে আসবাবপত্র রাখা হয়েছে ছড়িয়ে-ছিটিয়ে।

সর্বশেষ খবর