মঙ্গলবার, ৯ জুলাই, ২০১৯ ০০:০০ টা

বৃষ্টিতে ঢাকা জলমগ্ন

থাকবে আরও দুই-তিন দিন

নিজস্ব প্রতিবেদক

বৃষ্টিতে ঢাকা জলমগ্ন

মৌসুমি বায়ুর প্রভাবে টানা ভারি বৃষ্টিতে গতকাল জলমগ্ন হয়ে পড়েছে রাজধানী ঢাকা। রাস্তা-ঘাটে থই থই পানি। কোথাও কোথাও হাঁটুপানি জমে সৃষ্টি হয়েছে জলাবদ্ধতার। এ কারণে অনেক রাস্তায় যানবাহন চলাচলে বিঘœ ঘটেছে। ফলে অফিস শেষে ঘরমুখো মানুষকে ভোগান্তি পোহাতে হয়েছে।

গতকাল দুপুর থেকে বিকাল পর্যন্ত অঝোরে বৃষ্টি হয়েছে রাজধানী ঢাকায়। বৃষ্টি থামার পরেও অনেক এলাকায় জলাবদ্ধতা ছিল। বিশেষ করে কাজীপাড়া, শেওড়াপাড়া, শ্যামলী, রোকেয়া সরণি, মিরপুর-১০, মিরপুর-১১, কালশী, আরামবাগ, ফকিরাপুল, মতিঝিলসহ বিভিন্ন এলাকায় তীব্র জলাবদ্ধতার সৃষ্টি হয়। এসব এলাকায় হাঁটু থেকে কোমরসমান পানি জমে গেছে। পানির কারণে ওইসব সড়ক যানবাহন চলাচল করেছে অনেক কম। ফলে চরম ভোগান্তিতে পড়তে হয়েছে এলাকাবাসীকে।

মিরপুর-১০ নম্বরের বাসিন্দা শফিকুল ইসলাম বলেন, দুপুরের পর যে বৃষ্টি হয়েছে তাতে মিরপুর  ও কালশী এলাকা তলিয়ে গেছে। বাজার করতে গিয়ে অনেক সময় মার্কেটে বসেছিলাম। জলাবদ্ধতার কারণে যানবাহনও কম ছিল। দু-একটি রিকশা যেতে চাইলেও ২০ টাকার ভাড়া ১০০ টাকা দিতে হয়েছে। আবহাওয়া অধিদফতর জানিয়েছে, দেশের ওপর মৌসুমি বায়ু সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরে প্রবল অবস্থায় রয়েছে। এর প্রভাবে বৃষ্টিপাত হচ্ছে। আগামী তিন দিন এ অবস্থা অব্যাহত থাকতে পারে। মোটামুটি ১১ জুলাই পর্যন্ত এ অবস্থা থাকবে। এরপর বৃষ্টি ধীরে ধীরে কিছুটা কমে আসবে। আবহওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, আগামী ২৪ ঘণ্টায় রংপুর, রাজশাহী, ময়মনসিংহ, ঢাকা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অধিকাংশ জায়গায় এবং খুলনা বিভাগের অনেক জায়গায় অস্থায়ী দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর