বুধবার, ১০ জুলাই, ২০১৯ ০০:০০ টা

মাদকের গ্রাসে বাড়ছে হত্যাকান্ড

রাজশাহীতে একের পর এক লাশের সারি

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী

মাদকের গ্রাসে বাড়ছে হত্যাকান্ড

রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের মর্গের সামনে সোমবার সকালে কান্না করছিলেন নিহত রাখির মা লিলা বেগম। এক সময় কান্না থামিয়ে বললেন, জামাই সোহেল প্রায় নেশা করে এসে রাখিকে (২৯) মারধর করত। মারতে মারতে অসুস্থ করে দিত। রাখিকে অনেক বলেছি, সোহেলকে ছেড়ে চলে আয়। আমার কথা শুনলে মেয়েটা মরত না।

রাখি মারা যাওয়ার ঘটনা রবিবার রাতের। নগরীর ডিঙ্গাডোবা এলাকার স্বামী সোহেলের বাড়িতে ঝুলন্ত অবস্থায় উদ্ধার করা হয় রাখিকে। পরে এলাকাবাসী হাসপাতালে নিয়ে যাওয়ার সময় রাস্তায় মৃত্যু হয় রাখির। রাখির মা লিলা বেগম ও আশপাশের লোকজন জানান, রাখির স্বামী সোহেল মাদকাসক্ত। সামান্য কারণেই রাখির ওপরে সে নির্যাতন করত। একই রাতে রাজশাহীর গোদাগাড়ী পৌরসভার আরিজপুর গ্রামে আরও একটি রোমহর্ষক ঘটনা ঘটে। ওই এলাকার অবসরপ্রাপ্ত শিক্ষক শাহাবুদ্দীনের মাদকাসক্ত ছেলে সালেক আহমেদ হাতুড়ি দিয়ে পিটিয়ে তার মা সেলিনা বেগমকে (৫০) হত্যা করে। সোমবার দুপুরে চাঁপাইনবাবগঞ্জের ভোলাহাটে মাদকাসক্ত স্বামী তার স্ত্রীকে প্রকাশ্যে কুপিয়ে হত্যা করে।

শহর, গ্রাম সব জায়গায় ছড়িয়ে পড়েছে মাদক। প্রতিনিয়ত ঘটছে খুন, ধর্ষণ, ছিনতাই, চুরির ঘটনা। রাজশাহী ও আশপাশের এলাকাগুলোতে প্রায় দিনই ঘটছে খুন, আত্মহত্যা, ছিনতাইয়ের মতো ঘটনা।

জানা গেছে, সীমান্ত এলাকা হওয়ার কারণে রাজশাহী ও আশপাশের এলাকার অবস্থা বেশি ভয়াবহ। সীমান্তে প্রতিদিনই ধরা পড়ছে ইয়াবা, ফেনসিডিল, হেরোইন। গবাদি পশুর পেটে বা পিঠে বাঁধা থাকে বস্তা বোঝাই ফেনসিডিলসহ অন্যান্য মাদকদ্রব্য। রাজশাহী জেলার পবা থানার সোনাইকান্দি, ১০ নম্বর পদ্মার চর ইত্যাদি পয়েন্ট দিয়ে প্রতিদিনই আসছে বিপুল পরিমাণ মাদকদ্রব্য। গবাদি পশুর ব্যবসার অন্তরালে চলছে কোটি টাকার মাদক ব্যবসা। আইনশৃঙ্খলা বাহিনীর নজরদারির পরেও মাদক পাচার থেমে নেই। আর এসবের পিছনে আছে স্থানীয় রাঘব-বোয়ালরা। র‌্যাব-৫-এর অধিনায়ক মাহফুজুর রহমান বলেন, সীমান্ত দিয়ে মাদক আসার খবর তাদের কাছেও আছে। তারা প্রতিদিনই বিপুল পরিমাণ মাদক উদ্ধার করছেন।’

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর