বুধবার, ১০ জুলাই, ২০১৯ ০০:০০ টা
রোকেয়া বিশ্ববিদ্যালয়

দাবিতে অনড় কর্মচারীরা সেশনজটের আশঙ্কা

নিজস্ব প্রতিবেদক, রংপুর

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনে তালা ঝুলিয়ে কর্মবিরতি ও বিক্ষোভ সমাবেশ করছেন ৩য় ও ৪র্থ শ্রেণির কর্মচারীরা। আন্দোলনের ১৩তম দিনে গতকাল সাড়ে ৮টা থেকে প্রশাসনিক ভবনে তালা লাগিয়ে বিভিন্ন স্লোগান দেন তারা। যৌক্তিক দাবি আদায় না হওয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছেন কর্মচারীরা। কর্মচারীদের লাগাতার আন্দোলনে বিশ্ববিদ্যালয়ের স্বাভাবিক কার্যক্রম স্থবির হয়ে পড়েছে। ফলে বিভাগগুলোতে আবারও দীর্ঘমেয়াদি সেশনজটের আশঙ্কা করা হচ্ছে। সরেজমিন বিশ্ববিদ্যালয়ে দেখা যায়, তিন দফা দাবিতে গতকালও আন্দোলন করেছে কর্মচারী সমন্বয় পরিষদ নামে ৩য় ও ৪র্থ শ্রেণির কর্মচারীদের একটি সংগঠন। বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের দুটি গেটেই তালা লাগিয়ে আন্দোলন করার ফলে প্রশাসনিক ভবনে ঢুকতে পারছেন না কর্মকর্তারা। বিভাগগুলোর ভর্তি কার্যক্রম ও ফরম পূরণের কাজ বন্ধ হয়ে গেছে।

শিক্ষার্থীদের অভিযোগ, ‘কর্মচারীদের যৌক্তিক দাবি নিয়ে প্রশাসন টালবাহানা শুরু করেছে। এতে যতটুকু ভোগান্তি হচ্ছে তা শিক্ষার্থীদের। চলমান সমস্যাগুলো দ্রুত সমাধান করে বিশ্ববিদ্যালয়ের স্বাভাবিক সুষ্ঠু পরিবেশে ফিরিয়ে আনতে যথাযথ কর্তৃপক্ষের সুদৃষ্টি কামনা করেন বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীরা।’

জানা যায়, বকেয়া বেতন-ভাতা পরিশোধ, আপগ্রেডেশন, প্রমোশন ও নীতিমালা প্রণয়নসহ তিন দফা দাবিতে গত মাসের ২৪ তারিখ থেকে সর্বাত্মক কর্মবিরতি পালন করছে বিশ্ববিদ্যালয়ের সমন্বিত কর্মচারী পরিষদ।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর