বুধবার, ১০ জুলাই, ২০১৯ ০০:০০ টা

এরা পুতুল সরকারে পরিণত হয়েছে

---- ফখরুল

নিজস্ব প্রতিবেদক

এরা পুতুল সরকারে পরিণত হয়েছে

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, বাংলাদেশের বর্তমান যে সরকার ক্ষমতা দখল করে আছে- তারা প্রকৃতপক্ষে জনগণের সরকার নয়। এরা একটা পুতুল সরকারে পরিণত হয়েছে। তিনি বলেন, আজকে সরকার এই দেশকে একটা পরনির্ভরশীল দেশে পরিণত করতে যাচ্ছে। আজকে আমাদের দেশে শিক্ষিত যুবকেরা চাকরি  পায় না, কর্মসংস্থান নিচের দিকে নামছে। একদিকে উন্নয়নের কথা বলে, অন্যদিকে আমাদের ছেলেদের চাকুরি নেই। অথচ একই  সময়ে আজকে প্রতিবেশী দেশ থেকে কর্মীরা এসে, বিভিন্ন মানুষেরা এসে তারা প্রায় ১০ বিলিয়ন ডলার নিয়ে যাচ্ছে। এতেই প্রমাণিত হয় যে, এটা একটা পুতুল সরকার। উন্নয়নের নামে ক্ষমতাসীন দলের ‘গুটিকতক’ মানুষের সুবিধার জন্যই গ্যাসের মূল্য বাড়ানো হয়েছে বলেও অভিযোগ করেন তিনি। গতকাল সন্ধ্যায় রাজধানীর ইস্কাটন গার্ডেনের লেডিস ক্লাবে ‘ডক্টরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ- ড্যাব’-এর কেন্দ্রীয় সম্মেলনে তিনি এই অভিযোগ করেন।

দলীয় ও জাতীয় পতাকা উত্তোলনসহ একগুচ্ছ বেলুন উড়িয়ে কাউন্সিলের উদ্বোধন করেন প্রধান অতিথি বিএনপি মহাসচিব। এর আগে দুপুরে ড্যাবের বার্ষিক সাধারণ সভা হয়।

ড্যাবের নতুন নির্বাচিত সভাপতি হারুন আল রশিদ, মহাসচিব আবদুস সালাম, সিনিয়র সহসভাপতি আবদুস সেলিম, কোষাধ্যক্ষ জহিরুল ইসলাম শাকিল ও সিনিয়র যুগ্ম মহাসচিব মেহেদী হাসানের নাম ঘোষণা করা হয়। গত ২৫ মে কাউন্সিলরদের ভোটে এই নেতৃত্ব নির্বাচন করা হয়।

গত ১০ ফেব্রুয়ারি ড্যাবের কমিটি ভেঙে দিয়ে অধ্যাপক ডা. ফরহাদ হালিম ডোনারকে আহ্বায়ক করে আহ্বায়ক কমিটি করে তিন মাসের মধ্যে নির্বাচনের মাধ্যমে নতুন কমিটি গঠনের সময়সীমা বেঁধে দেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান।

ড্যাবের আহ্বায়ক অধ্যাপক ফরহাদ হালিম ডোনারের সভাপতিত্বে ও সদস্য সচিব ওবায়দুল কবির খানের পরিচালনায় অনুষ্ঠানে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, নজরুল ইসলাম খান, ভাইস চেয়ারম্যান অধ্যাপক ডা. এ জেড এম জাহিদ হোসেন, ড্যাবের অধ্যাপক রফিকুল কবির লাবু, অধ্যাপক মোস্তাক রহিম স্বপন, এ কে এম মহিউদ্দিন ভুঁইয়া মাসুম, নবনির্বাচিত সভাপতি হারুন আল রশীদ, সাধারণ সম্পাদক আবদুস সালাম, সিনিয়র সহসভাপতি আবদুস সেলিম, কোষাধ্যক্ষ জহিরুল ইসলাম শাকিল, সিনিয়র যুগ্ম মহাসচিব মেহেদী হাসান প্রমুখ বক্তব্য রাখেন। এ ছাড়া শতাধিক চিকিৎসক অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

মির্জা ফখরুল বলেন, সরকারের পক্ষ থেকে এখন উন্নয়নের একটা ঢোল বাজানো হচ্ছে সবসময়ই। গত সোমবারও প্রধানমন্ত্রী সংবাদ সম্মেলনে বলেছেন যে, উন্নয়ন পেতে হলে গ্যাসের মূল্য বৃদ্ধি মেনে নিতে হবে। কিন্তু আজকে উন্নয়নের কথা বলে যে টাকা জনগণের পকেট থেকে বের করে নেওয়া হচ্ছে, সেই অর্থ ব্যয় করা হচ্ছে শুধু এই ক্ষমতাসীন দলের গুটিকতক লোকের সুবিধার জন্যে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর