Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
প্রকাশ : বুধবার, ১০ জুলাই, ২০১৯ ০০:০০ টা
আপলোড : ১০ জুলাই, ২০১৯ ০১:৪৩

সপ্তম দিনের মতো অনশনে বেসরকারি প্রাথমিক শিক্ষকরা

নিজস্ব প্রতিবেদক

সপ্তম দিনের মতো অনশনে বেসরকারি প্রাথমিক শিক্ষকরা

বেসরকারি প্রাথমিক বিদ্যালয় জাতীয়করণ দাবিতে এসব প্রতিষ্ঠানের শিক্ষকরা অবস্থান কর্মসূচি অব্যাহত রেখেছেন। দাবি আদায়ের লক্ষ্যে গতকাল তারা সপ্তম দিনের মতো আমরণ অনশন কর্মসূচি পালন করেছেন। বাংলাদেশ বেসরকারি শিক্ষক সমিতির ব্যানারে গত ১৬ জুন থেকে জাতীয় প্রেস ক্লাবের সামনে ফুটপাথে তারা অবস্থান শুরু করেছিলেন।  দেশের বিভিন্ন উপজেলা ও জেলা হতে বেসরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকরা প্রেস  ক্লাবের সামনের এ কর্মসূচিতে অংশ নিয়েছেন। গত ২৩ দিনের বিভিন্ন কর্মসূচিতে গতকাল পর্যন্ত মোট ১৮৪ জন অসুস্থ হয়ে পড়েছেন বলেন জানান বাংলাদেশ বেসরকারি প্রাথমিক শিক্ষক সমিতির মামুনুর রশিদ খোকন। তিনি আরও বলেন, যোগ্যতা থাকা সত্ত্বেও সব শর্ত পূরণ করার পরও কিছু বেসরকারি বিদ্যালয় জাতীয়করণের তালিকায় অন্তর্ভুক্ত হয়নি।

আমরা অর্ধাহারে-অনাহারে, বৃষ্টিতে ভিজে, রোদে ধুলাবালিতে ও মশার কামড়ে রাত যাপন করছি। আমাদের সন্তানদের পড়ালেখার খরচ ও ভালো পোশাক কিনে দিতে পারি না। বাবা-মা অসুস্থ হলে ডাক্তারের খরচ জোগাতে পারি না।

শিক্ষকরা বলেন, জাতীয়করণের যোগ্য হওয়া সত্ত্বেও তাদের ব্যাপারে কোনো ব্যবস্থা নেওয়া হচ্ছে না। সরকারের কাছ থেকে কোনো বেতন-ভাতা না পাওয়ায় শিক্ষকদের পরিবার কষ্টে দিনাতিপাত করছে।


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর