Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : বৃহস্পতিবার, ১১ জুলাই, ২০১৯ ০০:০০ টা
আপলোড : ১০ জুলাই, ২০১৯ ২২:৫৪

চার দাবিতে অনড় নার্সিং কলেজের শিক্ষার্থীরা

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম ও বরিশাল

চার দাবিতে অনড় নার্সিং কলেজের শিক্ষার্থীরা

চট্টগ্রাম নার্সিং কলেজের শিক্ষার্থীরা চার দফা বাস্তবায়নের দাবিতে পাঁচ দিন ধরে ক্লাস, পরীক্ষা ও ক্লিনিক্যাল প্র্যাকটিস বন্ধ রেখে আন্দোলন করছেন।

গতকাল সকালে কলেজ ক্যাম্পাসে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে শিক্ষার্থীরা আন্দোলন অব্যাহত রাখেন। বাংলাদেশ বেসিক গ্র্যাজুয়েট স্টুডেন্ট নার্সেস অ্যাসোসিয়েশনের উদ্যোগে শিক্ষার্থীরা আন্দোলন করছেন।

শিক্ষার্থীদের দাবিগুলো হচ্ছে- পুরাতন পাঠদান পদ্ধতি বহাল, পেশাগত বিসিএসের মাধ্যমে নিয়োগ ও কর্মপদ্ধতি নির্ধারণ, ইন্টার্ন ভাতা ৬ হাজার থেকে ২০ হাজার টাকায় উন্নীত করা এবং নার্সিং কলেজগুলোকে পূর্ণাঙ্গ করা। এদিকে নতুন কারিকুলাম সংশোধন না হওয়া পর্যন্ত পুরনো কারিকুলাম বহাল রাখাসহ চার দফা দাবিতে টানা ক্লাস-পরীক্ষা এবং পেশাগত দায়িত্ব বর্জন অব্যাহত রেখেছেন বরিশাল নার্সিং কলেজের শিক্ষার্থীরা।

গতকাল ৫ম দিন সকাল ১০টায় বাংলাদেশ বেসিক গ্র্যাজুয়েট স্টুডেন্ট নার্সেস অ্যাসোসিয়েশন বরিশাল শাখার ব্যানারে বিক্ষোভ মিছিল বের হয়। পরে শেরেবাংলা মেডিকেল চত্বর সংলগ্ন বান্দ রোডে একই দাবিতে ঘণ্টাব্যাপী মানববন্ধন করেন তারা। সংগঠনের বরিশাল শাখা সভাপতি আবদুল্লাহ আল মামুনের সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন ৪র্থ বর্ষের শিক্ষার্থী অপু রায়হান খান, শাওন চক্রবর্তী ও রিজন রায় প্রমুখ।


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর