শুক্রবার, ১২ জুলাই, ২০১৯ ০০:০০ টা

বাংলাদেশ বিশ্বে গুরুত্বপূর্ণ ভূমিকায় থাকবে : মিলার

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

বাংলাদেশ বিশ্বে গুরুত্বপূর্ণ ভূমিকায় থাকবে : মিলার

বাংলাদেশে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত আর্ল রবার্ট মিলার বলেছেন, বাংলাদেশ এমন একটি দেশ, যেখানে কেউ ভ্রমণ করলে বুঝতে পারবে অতিশিগগির দেশটি আন্তর্জাতিক পর্যায়ে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে। উন্নয়ন ও গণতন্ত্রের যাত্রা দেশটিকে বিশ্বদরবারে খুবই      মোহনীয় পর্যায়ে নিয়ে যাবে বলে মন্তব্য করেন তিনি। তিন দিনের বরিশাল সফরের তৃতীয় ও শেষ দিন গতকাল নগরের ঐতিহ্যবাহী অক্সফোর্ড মিশন পরিদর্শনকালে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি। তিনি আরও বলেন, এই দেশটির যাত্রা হয়েছে মাত্র ৪৭ বছর আগে। অতিশিগগির দেশটি স্বাধীনতার ৫০ বছর উদ্যাপন করবে। আমেরিকার একজন প্রতিনিধি হিসেবে বাংলাদেশে দায়িত্ব পালন বেশ উপভোগ করছেন বলেও তিনি জানান। রাষ্ট্রদূত আরও বলেন, বাংলাদেশের রাজনৈতিক, সামাজিক ও অর্থনৈতিক অবস্থা খুবই শান্তিপূর্ণ। বাংলাদেশে আসার পর দেশের আটটি বিভাগ ঘুরে দেখেছেন।

 এ দেশে একটি সৌহার্দ্যপূর্ণ অবস্থা বিরাজ করছে বলে আশ্বস্ত হয়েছেন তিনি। বিশেষ করে বরিশালের সৌন্দর্য তাকে মুগ্ধ করেছে বলে মন্তব্য করেন।

গতকাল দুপুর ২টার দিকে অক্সফোর্ড মিশন পরিদর্শনে যান তিনি।

সেখানে চার্চে প্রার্থনায় অংশ নেন এবং ফাদারসহ অন্যদের সঙ্গে কুশল বিনিময় করেন। এ ছাড়া সেখানে লুসি হল্টের সঙ্গেও সাক্ষাৎ করেন।

পরে অক্সফোর্ড মিশন বিদ্যালয় পরিদর্শন করেন রাষ্ট্রদূত। শিক্ষার্থীরা তাকে উষ্ণ অভ্যর্থনা জানায়।

এর আগে দুপুর ১টার দিকে রাষ্ট্রদূত রবার্ট মিলার বরিশালের ঐতিহ্যবাহী শ্রীশীশঙ্কর মঠ পরিদর্শন করেন। সেখানে বেশ কিছুক্ষণ অবস্থানকালে সংশ্লিষ্টদের খোঁজখবর নেন।

বিকাল ৪টায় তিনি বিমানযোগে ঢাকার উদ্দেশে রওনা হন।

সর্বশেষ খবর