শনিবার, ১৩ জুলাই, ২০১৯ ০০:০০ টা

বিপণন পেশাজীবীদের দক্ষতা উন্নয়ন জরুরি

শিল্পমন্ত্রী

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক

দেশের ব্যবসা-বাণিজ্যকে বৈশ্বিক পরিবর্তনের সঙ্গে এগিয়ে নিতে ব্যবসায় বিপণন পেশাজীবীদের দক্ষতা উন্নয়নের ওপর গুরুত্ব দিয়েছেন শিল্পমন্ত্রী নুরুল মজিদ মাহমুদ হুমায়ুন। তিনি বলেছেন, তাদের ‘সময়োপযোগী দক্ষতা’ উন্নয়ন না হলে প্রথাগত বাণিজ্য কৌশলে নতুন গ্রাহকদের কাছে পণ্য পৌঁছানো কঠিন হয়ে পড়বে।

গতকাল সকালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র শিক্ষক কেন্দ্র (টিএসসি) মিলনায়তনে বিপণন পেশাজীবীদের এক সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।    ‘বাংলাদেশ মার্কেটিং ডে’ উপলক্ষে দ্বিতীয় বারের মতো এই অনুষ্ঠানের আয়োজন করে বাংলাদেশ মার্কেটার ইনস্টিটিউট। এতে বক্তব্য রাখেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক মীজানুর রহমান।

শিল্পমন্ত্রী বলেন, প্রযুক্তিগত পরিবর্তনের সঙ্গে সঙ্গে বৈশ্বিক বিপণন কৌশল আধুনিকায়ন হচ্ছে। তিনি দেশের ব্যবসায় শিক্ষায় উদ্ভাবনী বিপণন বিষয়কে গুরুত্ব দিতে শিক্ষার্থীদের সঙ্গে শিল্পপ্রতিষ্ঠানের সংযোগ বাড়াতে বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের প্রতি অনুরোধ করেন। দিনব্যাপী আয়োজনে পেশাগত অভিজ্ঞতা বিনিময় করেন বিপনণ খাতের শিক্ষক-শিক্ষার্থী এবং পেশাজীবীরা। আয়োজনের উদ্দেশ্য সম্পর্কে আয়োজক পরিষদের সদস্য সচিব শরিফুল ইসলাম দুলু বলেন, দেশের বিপণন খাতে জড়িত পঁয়তাল্লিশ লাখ মানুষের মাঝে সম্পর্ক উন্নয়নের মাধ্যমে পেশাগত উৎকর্ষ অর্জনের জন্যই ‘মার্কেটিং ডে’।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর