মঙ্গলবার, ১৬ জুলাই, ২০১৯ ০০:০০ টা

শেয়ারবাজারে বড় দরপতন

বিনিয়োগকারীদের বিক্ষোভ

নিজস্ব প্রতিবেদক

সপ্তাহের দ্বিতীয় দিনেও বড় ধরনের দরপতন হয়েছে শেয়ারবাজারে। গতকাল ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) প্রধান সূচক ডিএসইএক্স ৮৮ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ৫ হাজার ৯১ পয়েন্টে। যা ডিএসইতে ২ বছর ৬ মাস ১৪ দিন বা ৬১৬ কার্যদিবসের মধ্যে সর্বনিম্ন। বাজারের চলমান দুরবস্থা ফেরাতে রাজপথে বিক্ষোভ করেছে বিনিয়োগকারীরা। প্রয়োজনে আরও কঠোর কর্মসূচির মাধ্যমে দাবি পূরণের চেষ্টা করবে বলে হুঁশিয়ারি দিয়েছেন বিনিয়োগকারীরা।

রাজধানীর মতিঝিলে ডিএসই ভবনের সামনে মানববন্ধন কর্মসূচি ও বিক্ষোভ মিছিল করে বিনিয়োগকারীরা। বিক্ষোভে বিনিয়োগকারীরা বলেন, চলতি বছরের শুরু থেকে এখন পর্যন্ত শেয়ারবাজারে পতন অব্যাহত রয়েছে। তবে আমরা এখনো আশা রাখি বাজারের নীতি নিয়ন্ত্রক সংস্থায় কর্তব্যরতরা যদি কার্যকরী পদক্ষেপ নেয় তাহলে এই দুর্দশা দূর হবে।

আর যদি তারা এমন করতে ব্যর্থ হয় তাহলে আমরা সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)  ঘেরাও করব। বাংলাদেশ পুঁজিবাজার বিনিয়োগকারী ঐক্য পরিষদের ব্যানারে ডিএসইর সামনে বিক্ষোভ করেছে শেয়ারবাজারের সাধারণ বিনিয়োগকারীরা। ‘শেয়ারবাজার পড়ছে কেন, জবাব চাই দিতে হবে’ এমন স্লোগান নিয়ে ডিএসই থেকে শাপলা চত্বর প্রদক্ষিণ করে বিক্ষোভকারীরা।

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর