মঙ্গলবার, ১৬ জুলাই, ২০১৯ ০০:০০ টা

‘নিউ নাইন স্টার’ গ্রুপের ১১ সদস্য গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক

রাজধানীর তুরাগ থেকে ‘নিউ নাইন স্টার’ নামে একটি কিশোর গ্যাং গ্রুপের ১১ সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাব। তারা হলেন- হাবিবুর রহমান দাড়িয়া, ফয়সাল আহম্মেদ, রাকিবুল হাসান, রমজান আলী, বাবু মিয়া, নজরুল ইসলাম, শাহীন হাওলাদার, তুহিন ইসলাম, মাহমুদ হীরা, রনি ইসলাম ও সাগর হোসেন। গতকাল দুপুরে গ্রেফতারের সময় তাদের কাছ থেকে দুটি শটগান, চার রাউন্ড কার্তুজ, একটি চাইনিজ কুড়াল ও তিনটি ধারালো ছুরি উদ্ধার করা হয়। র‌্যাব বলছে, উত্তরা এলাকায় আধিপত্য বিস্তার ও বিভিন্ন অপকর্মের উদ্দেশ্যে তারা এই গ্যাং গ্রুপ তৈরি করেছিল। র‌্যাব-১ এর অধিনায়ক লে. কর্নেল মো. সারওয়ার-বিন-কাশেম জানান, কিশোর গ্যাং গ্রুপের সদস্যরা এলাকায় আধিপত্য বিস্তারের চেষ্টা করে।

এই সমস্ত গ্যাং গ্রুপের মূল কার্যক্রম হলো- এলাকার আধিপত্য বিস্তার, স্কুুল কলেজে র‌্যাগিং করা, স্কুল কলেজের ছাত্রীদের উত্ত্যক্ত করা, মাদক সেবন, ছিনতাই, উচ্চ শব্দ করে মোটরসাইকেল বা গাড়ি চালিয়ে জনমনে আতঙ্ক সৃষ্টি করা, ছিনতাই, অশ্লীল ভিডিও শেয়ার করাসহ এলাকায় ত্রাস সৃষ্টি। এলাকার নিরীহ ও মেধাবী কিশোরদের চাপে রেখে জোর পূর্বক দলে আসতে বাধ্য করা। গ্যাং ভিত্তিক এদের নিজস্ব লোগো রয়েছে, যা দেয়াল লিখন ও ফেইসবুকে ব্যবহার করে।

র‌্যাব কর্মকর্তা আরও জানান, গ্রেফতারকৃতরা ফেসবুকে এক গ্রুপ অন্য গ্রুপকে হুমকি প্রদান করে স্ট্যাটাস দেয় এবং পরস্পরের আইডি হ্যাক করার চেষ্টা করে। গ্রেফতারকৃতরা জিজ্ঞাসাবাদে জানায়, তারা ‘নিউ নাইন স্টার’ গ্যাং গ্রুপের সক্রিয় সদস্য। হাবিবুর রহমান দাড়িয়া, ফয়সাল আহমেদ, বাবু মিয়া ও সাগর পূর্বে উত্তরার ‘নাইন স্টার’ গ্যাং গ্রুপের সদস্য ছিল এবং বাকিরা তাদের মাধ্যমে নতুন করে দলে এসেছে। নতুন করে গ্রুপে আসা সদস্যরা সবাই স্থানীয় বিভিন্ন স্কুল ও কলেজে অধ্যয়নরত। তারা পুনরায় তুরাগ এলাকায় সংগঠিত হয়ে আধিপত্য বিস্তার করার চেষ্টা করছিল।

সর্বশেষ খবর