শিরোনাম
শুক্রবার, ১৯ জুলাই, ২০১৯ ০০:০০ টা

স্ত্রী হত্যার দায়ে স্বামীর ফাঁসি

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী

রাজশাহীতে স্ত্রীকে প্রকাশ্যে জবাই করে হত্যার দায়ে আয়নাল হক (৩০) নামে এক আসামিকে ফাঁসির আদেশ দিয়েছে আদালত। একই সঙ্গে তাকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। গতকাল দুপুর ১২টায় রাজশাহী মহানগর দায়রা ও জজ আদালতের বিচারক ওএইচএম ইলিয়াস হোসাইন এ রায় ঘোষণা করেন।

দন্ডিত আয়নাল হক রাজশাহী মহানগরীর উপকণ্ঠ পবা উপজেলার বায়া ভোলাবাড়ী গ্রামের একরাম আলীর ছেলে। ২০১৬ সালের ১৭ এপ্রিল সকালে পারিবারিক কলহের জের ধরে বাড়ির সামনে আয়নাল প্রকাশ্যে তার স্ত্রী সাফিয়া খাতুন ওরফে বুলবুলিকে (২৫) গলা কেটে হত্যা করেন। ঘটনার পর সেদিনই পুলিশ তাকে গ্রেফতার করে।

এ নিয়ে রাজশাহী মহানগরীর শাহ মখদুম থানায় আয়নালের বিরুদ্ধে হত্যা মামলা দায়ের করেন বুলবুলির বাবা জয়নাল আলী। পবা উপজেলার মদনহাটি গ্রামে জয়নালের বাড়ি। মামলায় ২০ জনকে সাক্ষী করা হয়। আদালত সবার সাক্ষ্য গ্রহণ করেন। এরপর গতকাল এ রায় ঘোষণা করা হয়। আদালতে রাষ্ট্রপক্ষের আইনজীবী আবদুস সালাম জানান, আসামি আয়নাল আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছিলেন। তাছাড়া ঘটনাটি ঘটেছিল প্রকাশ্যে। সাক্ষীরা সাক্ষ্য দিয়েছেন। এর ভিত্তিতে আদালত তাকে মৃত্যুদন্ডের আদেশ দিয়েছেন। এ রায়ে তিনি সšুÍষ্ট। রায় ঘোষণার সময় আসামি আয়নাল হক আদালতের কাঠগড়ায় উপস্থিত ছিলেন। আয়নালের মা শাহেদা বেগম দাবি করেন, তার ছেলে মানসিক ভারসাম্যহীন। তিনি শ্রমিকের কাজ করতেন। মানসিক ভারসাম্যহীনতার কারণে আয়নাল এক দিন কাজে গিয়ে চার দিন বসে থাকতেন। আর সারাক্ষণ বাড়িতে বক বক করতেন। ছেলের সাজা কমানোর জন্য তারা উচ্চ আদালতে আপিল করবেন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর