শুক্রবার, ১৯ জুলাই, ২০১৯ ০০:০০ টা

গাজীপুরের উন্নয়নে আট হাজার কোটি টাকার প্রকল্প অনুমোদিত

-মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী

নিজস্ব প্রতিবেদক

মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক বলেছেন, পরিকল্পিতভাবে গাজীপুরের উন্নয়নে সরকার আট হাজার কোটি টাকার প্রকল্প অনুমোদন করেছে। শিগগিরই গাজীপুর উন্নয়ন কর্তৃপক্ষ আইন পাস করার মাধ্যমে পরিকল্পিত নগরী গড়ে তোলার উদ্যোগ নেওয়া হবে। গতকাল জাতীয় প্রেস ক্লাবে ‘আধুনিক গাজীপুরের উন্নয়নে চ্যালেঞ্জ ও করণীয় : জনপ্রতিনিধি ও পেশাজীবীদের ভূমিকা’ শীর্ষক গোলটেবিল বৈঠকে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য শামসুন্নহার ভূঁইয়া এমপির সভাপতিত্বে অনুষ্ঠিত গোলটেবিল বৈঠকে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন জনপ্রশাসন মন্ত্রণালয়ের যুগ্ম-সচিব এম আনিসুর রহমান মিয়া, জাতীয় প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক ফরিদা ইয়াসমিন, বিআরটিএর সাবেক চেয়ারম্যান আইয়ুবুর রহমান খান, কালিয়কৈর বরইবাড়ী কলেজের অধ্যক্ষ সোলায়মান সিকদার প্রমুখ। সাংবাদিক আতাউর রহমানের পরিচালনায় বৈঠকে মূল প্রবন্ধ উপস্থাপন করেন লায়ন গণি মিয়া বাবুল।

আ ক ম মোজাম্মেল হক বলেন, ঢাকা থেকে গাজীপুরের যাতায়াত সহজ করতে বিআরটি প্রকল্পের মাধ্যমে সড়ক যোগাযোগব্যবস্থা আধুনিকায়ন করা হচ্ছে। এতে প্রয়োজনীয় ফ্লাইওভার, ড্রেনেজ সুবিধাসহ সবকিছু থাকবে। ঢাকা-গাজীপুর সড়কের ওপর চাপ কমাতে বিকল্প রাস্তা নির্মাণ করা হবে। লিংক রোড, বাইপাস সড়ক নির্মাণের মাধ্যমে যানজট সমস্যার সমাধান করা হবে।

জাতীয় প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক ফরিদা ইয়াসমিন বলেন, গাজীপুরবাসীর দুর্ভোগ লাঘবে এলাকার উন্নয়নের ধারাবাহিকতা অব্যাহত রাখতে হবে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর