মঙ্গলবার, ২৩ জুলাই, ২০১৯ ০০:০০ টা

ঈদে ১০ দিন সারা দেশে ২৪ ঘণ্টা ফিলিং স্টেশন খোলা

-ওবায়দুল কাদের

নিজস্ব প্রতিবেদক

ঈদে ১০ দিন সারা দেশে ২৪ ঘণ্টা ফিলিং স্টেশন খোলা

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ঈদুল আজহা ঘিরে ১০ দিন সারা দেশে সিএনজি ফিলিং স্টেশনগুলো ২৪ ঘণ্টা খোলা থাকবে। গতকাল সচিবালয়ে সমসাময়িক বিষয় নিয়ে সাংবাদিকদের সঙ্গে আলোচনাকালে এসব কথা বলেন ওবায়দুল কাদের। তিনি বলেন, ঈদুল আজহা উপলক্ষে ১০ দিন সারা দেশে সিএনজি ফিলিং স্টেশনগুলো ২৪ ঘণ্টা খোলা থাকবে। তিনি বলেন, ঈদের আগের তিন দিন ও পরের তিন দিন সড়ক-মহাসড়কে ভারী যান চলাচল বন্ধ থাকবে। পচনশীল দ্রব্য, গার্মেন্ট ও ওষুধবাহী যানবাহন যথারীতি চলবে। এ ছাড়া ঈদের আগের সাত দিন এবং পরের তিন দিন সিএনজি (ফিলিং) স্টেশন ২৪ ঘণ্টা খোলা রাখার জন্য সংশ্লিষ্ট মন্ত্রণালয়কে অনুরোধ করা হয়েছে।

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী জানান, সড়ক পরিবহনমন্ত্রী বলেন, ঈদের সময় ঘরমুখো গার্মেন্টকর্মীদের পরিবহনের জন্য বিআরটিসি বাস দিয়ে সহযোগিতা করা হবে। কারখানাগুলো ধাপে ধাপে ছুটি দেওয়ার বিষয়ে মালিকদের যথাযথ উদ্যোগ নিতে বলা হয়েছে।

কাদের বলেন, বন্যার কারণে ক্ষতিগ্রস্ত সড়কগুলো জরুরি ভিত্তিতে মেরামত করা হচ্ছে। মহাসড়কে কোথাও সমস্যা সৃষ্টি হওয়ার কোনো কারণ নেই। সব গুড শেইপে রয়েছে এবং সামনেও ভালো থাকবে।

ছেলেধরা সন্দেহে দেশের বিভিন্ন স্থানে পিটিয়ে হত্যার ঘটনার বিষয়ে জানতে চাইলে ওবায়দুল কাদের বলেন, ‘এ বিষয়ে স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে আমি কথা বলেছি। তারা বিষয়টির পুনরাবৃত্তি রোধে কঠোর অবস্থান নিয়েছেন। এটাই স্বরাষ্ট্রমন্ত্রী আমাকে জানিয়েছেন।’ এসব বিষয়ে আওয়ামী লীগের নেতা-কর্মীরা জড়িত থাকলে তাদের ব্যাপারে সিদ্ধান্ত নিতে আপসহীন থাকার প্রতিশ্রুতি দেন তিনি। বলেন, সবার ক্ষেত্রে একই রকমের আইন প্রযোজ্য হবে, একই রকমের ব্যবস্থা প্রযোজ্য হবে, দলীয় লোকের জন্য আলাদা ব্যবস্থা শেখ হাসিনার সরকার কখনো করেনি, এখনো করে না, ভবিষ্যতেও করবে না।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর