মঙ্গলবার, ২৩ জুলাই, ২০১৯ ০০:০০ টা

খুলনা বিশ্ববিদ্যালয়ে কলেজ ছাত্রীকে ধর্ষণের অভিযোগ

নিজস্ব প্রতিবেদক, খুলনা

খুলনা বিশ্ববিদ্যালয়ের (খুবি) চারুকলা ইনস্টিটিউটের লাইব্রেরিতে বাইরের এক কলেজছাত্রীকে ধর্ষণের অভিযোগে তদন্ত কমিটি গঠন করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। এ ঘটনায় গতকাল অভিযুক্ত শিক্ষার্থী চারুকলা বিভাগের ১৬তম ব্যাচের ছাত্র পাপ্পু কুমারকে বিশ্ববিদ্যালয়ের সব কার্যক্রম থেকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। এ ছাড়া বিশ্ববিদ্যালয়ের নারী নির্যাতনবিরোধী কমিটি এ ঘটনায় তদন্ত শুরু করেছে। তাদের প্রতিবেদনের পর চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে। বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ বিভাগের পরিচালক এস এম আতিয়ার রহমান এ তথ্য নিশ্চিত করেছেন।

জানা যায়, ৩ জুলাই খুবির চারুকলা অনুষদে চিত্রকলা প্রদর্শনী ছিল। বিশ্ববিদ্যালয়ের চারুকলা বিভাগের ছাত্র পাপ্পু কুমার প্রদর্শনী দেখানোর নাম করে বাইরের এক কলেজছাত্রীকে ক্যাম্পাসে ডেকে আনেন। অভিযোগ রয়েছে, মেয়েটি চারুকলায় যাওয়ার পর ঘুমের ট্যাবলেট খাইয়ে চারুকলার লাইব্রেরিতে নিয়ে তাকে ধর্ষণ করা হয়। এরপর পাপ্পু নিজের রুমে গিয়ে ঘুমিয়ে পড়েন। রাত আড়াইটার দিকে বিশ্ববিদ্যালয়ের নৈশপ্রহরীরা মেয়েটিকে উদ্ধার করেন।

এ ঘটনার পর ধর্ষিতা ছাত্রীর অভিযোগে বিশ্ববিদ্যালয়ের নারী নির্যাতনবিরোধী কমিটি পাপ্পুর বিরুদ্ধে তদন্ত শুরু করে। এদিকে এ ঘটনার পর পাপ্পু বিশ্ববিদ্যালয়ে গেলে সাধারণ ছাত্ররা তার মুখে কালি লাগিয়ে গলায় জুতার মালা ঝুলিয়ে ক্যাম্পাস থেকে বের করে দেন।

খুবির ছাত্রবিষয়ক সহকারী পরিচালক তালুকদার রাসেল মাহমুদ জানান, বিশ্ববিদ্যালয়ের নারী নির্যাতনবিরোধী কমিটির দেওয়া তদন্ত প্রতিবেদনের ওপর ভিত্তি করে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ এ বিষয়ে সিদ্ধান্ত গ্রহণ করবে। তবে এ ঘটনায় পাপ্পুকে চূড়ান্তভাবে বহিষ্কার করা হতে পারে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর