মঙ্গলবার, ২৩ জুলাই, ২০১৯ ০০:০০ টা
নিউইয়র্কে পররাষ্ট্রমন্ত্রী

রোহিঙ্গা ইস্যুতে বিদেশে কনসার্ট-সেমিনার করতে হবে

কনসার্ট, সেমিনার করতে হবে।

একাত্তরে যেমন বিশ্বখ্যাত নিউইয়র্ক সিটির মেডিসন স্কোয়ার গার্ডেনে জর্জ হ্যারিসনের কনসার্টের মাধ্যমে মুক্তিযুদ্ধের প্রতি আন্তর্জাতিক জনমত সোচ্চার করা সম্ভব হয়েছিল, ঠিক তেমনিভাবে রোহিঙ্গা ইস্যুতেও কনসার্ট, সেমিনার-সিম্পোজিয়াম, র‌্যালি এবং নিজ নিজ এলাকার সিনেটর-কংগ্রেসম্যানদের সঙ্গে দেনদরবার করতে হবে’- এ আহ্বান জানান বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী  ড. এ কে এ মোমেন। ওয়াশিংটন ডিসি এবং বোস্টনে প্রবাসীদের সঙ্গে পৃথক দুটি মতবিনিময়কালে ১৭ ও ১৯ জুলাই পররাষ্ট্রমন্ত্রী আরও বলেছেন, সরকারের উদ্যোগে কূটনৈতিক তৎপরতাকে সুসংহত করতে প্রবাসীদের কর্মকা  অপরিসীম ভূমিকা রাখবে। খবর এনআরবি নিউজের।

শুক্রবার দুপুরে বিশ্বখ্যাত বোস্টনে হার্ভার্ড বিশ্ববিদ্যালয়ে রোহিঙ্গা ইস্যুতে আন্তর্জাতিক সেমিনার শেষে পররাষ্ট্রমন্ত্রী একটি হোটেলে প্রবাসী বাংলাদেশিদের সঙ্গে মতবিনিময় করেন।

এতে রাষ্ট্রদূত মোহাম্মদ জিয়াউদ্দিন, জাতিসংঘে  বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি রাষ্ট্রদূত মাসুদ বিন মোমেন এবং নিউইয়র্কে বাংলাদেশের কনসাল জেনারেল সাদিয়া ফয়জুননেসাসহ বিশিষ্টজনরা এ মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন।

এর আগে ১৭ জুলাই বুধবার রাতে ওয়াশিংটন ডিসিতে যুক্তরাষ্ট্র বঙ্গবন্ধু ফাউন্ডেশন আয়োজিত মতবিনিময় সমাবেশে পররাষ্ট্রমন্ত্রী ড. মোমেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের অদম্য অগ্রযাত্রার কথা তুলে ধরেন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর