মঙ্গলবার, ২৩ জুলাই, ২০১৯ ০০:০০ টা
গার্মেন্ট কর্মী আঁখি হত্যা

ঘাতক সুমন গ্রেফতার স্বীকারোক্তি প্রদান

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

ঢাকা থেকে বরিশালগামী লঞ্চের স্টাফ কেবিনে গার্মেন্ট কর্মী আঁখি আক্তার শারমীনকে (২৯) শ্বাসরোধ করে হত্যার পর পালিয়ে যাওয়া ঘাতক মো. সুমন গ্রেফতার হয়েছে।

র‌্যাব জানিয়েছে, হত্যাকান্ডের একদিন পর গত রবিবার দুপুরে পিরোজপুরের ভা-ারিয়া উপজেলার নকবুল্লা সিপাহীবাড়ী গ্রাম থেকে ঘাতক সুমনকে গ্রেফতার করে  র‌্যাব-৮। প্রাথমিক জিজ্ঞাসাবাদে সুমন গার্মেন্ট কর্মী আঁখি আক্তার শারমিন হত্যাকান্ডের কথা স্বীকার করেছে।  গতকাল দুপুরে নগরীর রূপাতলীতে র‌্যাব-৮ সদর দফতরে এক প্রেস ব্রিফিংয়ে এ তথ্য জানান র‌্যাব-৮-এর উপ-অধিনায়ক মেজর খান সজিবুল ইসলাম।

র‌্যাব জানায়, গ্রেফতারকৃত সুমন ঢাকার সদরঘাটের ১ নম্বর গেটের সামনে ৮ বছর ধরে ফল ব্যবসা করছে। সে বিবাহিত এবং এক সন্তানের জনক। তার সঙ্গে মুঠোফোনে ব?রিশাল জেলার বা?কেরগঞ্জ উপ?জেলার পা?দ্রি?শিবপুর ইউ?নিয়?নের পুইউটা গ্রা?মের বজলু বেপারীর মেয়ে এবং নারায়ণগঞ্জের আদমজী এলাকার অন্তত অ্যাপারেলস লিমিটেডের অপারেটর স্বামী পরিত্যক্তা এক সন্তানের জননী আঁখি আক্তারের পরিচয় হয়। এক পর্যায়ে বিবাহ এবং সন্তানের তথ্য গোপন রেখে দুই জনের মধ্যে প্রেমের সম্পর্কে গড়ে ওঠে। ঘটনাচক্রে গত শুক্রবার রাতে ঢাকার সদরঘাট থেকে বরিশালগামী এমভি সুরভী-৮ লঞ্চের স্টাফ কেবিন ভাড়া নিয়ে ওই কেবিনে ওঠে সুমন ও আঁখি। শুক্রবার দিবাগত রাত আড়াইটার দিকে সুমন আঁখির সঙ্গে যৌন সম্পর্ক স্থাপনের প্রস্তাব দেয়। কিন্তু আঁখি বিবাহ বহির্ভূত সম্পর্কে জড়াতে অস্বীকৃতি জানালে ধস্তাধস্তির এক পর্যায়ে আঁখিকে শ্বাসরোধ করে হত্যা করে সুমন। হত্যার পর রাতভর ওই কেবিনে অবস্থানের পর শনিবার ভোরে লঞ্চটি বরিশাল নদী বন্দরে পৌঁছলে সুমন পালিয়ে যায়। খবর পেয়ে বরিশাল কোতোয়ালি মডেল থানা পুলিশ সুরভী-৮ লঞ্চের স্টাফ কেবিন থেকে নিহত গার্মেন্ট কর্মী আঁখির লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মর্গে প্রেরণ করে।

এ ঘটনায় নিহতের বাবা বজলু ব্যাপারী বাদী হয়ে অজ্ঞাতনামাদের আসামি করে কোতোয়ালি থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।  মামলা দায়েরের একদিন পরই পিরোজপুরের ভা ারিয়ার নিজ বাড়ি থেকে ঘাতক সুমনকে গ্রেফতার করে র‌্যাব। জিজ্ঞাসাবাদ শেষে তাকে কোতোয়ালি থানায় সোপর্দ করা হয়েছে। আঁখি হত্যা মামলায় সুমনকে গ্রেফতার দেখিয়ে গতকালই আদালতের মাধ্যমে কারাগারে প্রেরণ করা হয়েছে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর