মঙ্গলবার, ২৩ জুলাই, ২০১৯ ০০:০০ টা

রাজশাহীতে এখনো সমাবেশের স্থান পায়নি বিএনপি

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী

রাজশাহীতে ২৯ জুলাই বিভাগীয় মহাসমাবেশ করতে চায় বিএনপি। এজন্য নগরীর তিনটি স্থান চেয়ে আবেদন করেছে মহানগর পুলিশের কাছে। তবে বিএনপির চাহিদা অনুযায়ী তিনটি জায়গার একটিও পাচ্ছে না তারা। নগর পুলিশের মুখপাত্র অতিরিক্ত উপ-কমিশনার গোলাম রুহুল কুদ্দুস এ কথা জানান। কারণ হিসেবে তিনি বলেন, বিএনপি তাদের আবেদনে নগরীর ব্যস্ততম সাহেববাজার জিরোপয়েন্ট, গণকপাড়া মোড় ও মনিচত্বর দাবি করেছে। সাধারণ দিনেই এসব এলাকায়    যানজট থাকে বেশি। তারপরে বাজারের ভিতরে সমাবেশ করলে মানুষের ভোগান্তি বাড়বে কয়েকগুণ। ফলে পুলিশ এখনো বিবেচনা করছে, কোথায় সমাবেশের অনুমতি দেওয়া যায়।

বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা মিজানুর রহমান মিনু জানান, তারা তিনটি স্থান চেয়ে আবেদন করেছেন। পুলিশ যেখানে তাদের অনুমতি দেবে, সেখানে তারা সমাবেশ করবেন। পুলিশ অনুমতি না দিলেও তাদের সমাবেশ হবে বলে দাবি করেন বিএনপির এই সিনিয়র নেতা।

রাজশাহীতে সমাবেশ করার জন্য রাজনৈতিক দলগুলো সব সময় মাদ্রাসা মাঠ এক নম্বরে রেখে আবেদন করে। কিন্তু বিএনপি এবার মাদ্রাসা মাঠের কোনো চাহিদা দেয়নি। এ প্রসঙ্গে বিএনপির একাধিক নেতা জানান, মাদ্রাসা মাঠের জন্য আবেদন করলে প্রশাসন নানা অজুহাতে তা নাকচ করে দেয়। ফলে তারা এবার সেটির জন্য আবেদন করেননি। বরং এমন তিনটি স্থানে সমাবেশের অনুমতি চেয়েছেন, পুলিশ বাধ্য হয়ে তাদের মাদ্রাসা মাঠ অথবা ভুবন মোহন পার্কে সমাবেশের অনুমতি দেবে। 

জেলা বিএনপির সাবেক সভাপতি নাদিম মোস্তফা জানান, তারা মাদ্রাসা মাঠ দাবি করলে পুলিশ টালবাহানা শুরু করে। এ কারণে এবার তারা সেটি করছেন না। পুলিশ নগরীর যেখানে সমাবেশের অনুমতি দেবে, সেখানেই বিএনপি সমাবেশের জন্য প্রস্তুত। বিএনপির কেন্দ্রীয় সহ-সাংগঠনিক সম্পাদক সৈয়দ শাহীন শওকত জানান, বৃষ্টির কথা মাথায় রেখেই আবেদনটি তারা করেছেন। মাঠ কাদা হয়ে গেলে মানুষকে ভোগান্তিতে পড়তে হয়। এ কারণে তারা সড়কে সমাবেশের অনুমতি চেয়েছেন।

তবে নগর পুলিশের মুখপাত্র গোলাম রুহুল কুদ্দুস জানান, বিএনপির আবেদনটি তারা বিবেচনা করছেন। তবে এখনো চূড়ান্ত কোনো সিদ্ধান্ত হয়নি।

 

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর