বুধবার, ২৪ জুলাই, ২০১৯ ০০:০০ টা

খুলনায় বড় শোডাউনের প্রস্তুতি নিচ্ছে বিএনপি

নিজস্ব প্রতিবেদক, খুলনা

২০১৪ সালের পর থেকে খুলনায় রাজনৈতিক হামলা-মামলা ও পুলিশের গ্রেফতার আতঙ্কে মাঠের রাজনীতিতে পিছিয়ে পড়ে বিএনপি। অবশ্য ২০১৮ সালের মে মাসে সিটি করপোরেশন নির্বাচন ও একই বছরের ডিসেম্বরে জাতীয় সংসদ নির্বাচনে সীমিত পরিসরে মাঠে ছিল দলটি। তবে খালেদা জিয়ার মুক্তির দাবিতে খুলনায় বিভাগীয় সমাবেশকে কেন্দ্র করে আবারও রাজনৈতিক আন্দোলনে সক্রিয় হয়েছে বিএনপি। এরই মধ্যে ২৫ জুলাই খুলনা হাদিস পার্কের সমাবেশকে সফল করতে ওয়ার্ড, ইউনিয়ন ও থানা পর্যায়ে গণসংযোগ, কর্মিসভা, লিফলেট বিতরণ ও প্রস্তুতিমূলক সভা করা হয়েছে। বিএনপির নগর সভাপতি নজরুল ইসলাম মঞ্জু বলেন, বিগত দিনে রাজনৈতিক প্রতিকূলতায় তৃণমূলে অফিসকেন্দ্রিক কর্মসূচি ছাড়া বিএনপি কোনো কর্মসূচি পালন করতে পারেনি। এই সমাবেশের মধ্য দিয়ে আমরা মাঠের রাজনীতিতে ফিরতে চাই। এটা নেতা-কর্মীদের উজ্জীবিত করতে মাইলফলক হিসেবে কাজ করবে। তিনি বলেন, সমাবেশকে ঘিরে খুলনায় বড় শোডাউনের প্রস্তুতি নেওয়া হয়েছে। নির্দ্বিধায় ও শান্তিপূর্ণ রাজনৈতিক কর্মসূচির মধ্য দিয়ে এবার মাঠের রাজনীতিতে সক্রিয় হবে বিএনপি। এদিকে খুলনায় দলীয় কার্যালয়ে বিভাগীয় সমাবেশের সার্বিক প্রস্তুতি নিয়ে সংবাদ সম্মেলন করে বিএনপি।

এতে সামাজিক সংকট নিরসনের কর্মসূচির কথা জানিয়ে জেলা সভাপতি শফিকুল আলম মনা বলেন, খুলনায় প্রিপেইড মিটারে ভোগান্তি, পাটকল শ্রমিকদের বেতন, মাদকের বিরুদ্ধে আন্দোলন গড়ে তোলা হবে। একই সঙ্গে দলীয় শক্তি বাড়াতে দলে পুনর্গঠনের কাজ শুরু হয়েছে। সমাবেশে নেতা-কর্মীদের উজ্জীবিত করতে ‘বিশেষ মেসেজ’ থাকবে।

এদিকে অপেক্ষাকৃত স্থিতিশীল রাজনৈতিক পরিস্থিতিকে কাজে লাগাতে কৌশলী ভূমিকা নিয়েছে শীর্ষ নেতারা। মহানগর বিএনপির সিনিয়র যুগ্ম সম্পাদক অধ্যক্ষ তারিকুল ইসলাম বলেন, যেহেতু পুলিশ সাংবিধানিক ও আইনসম্মত আচরণ করছে, এটাকে কাজে লাগিয়ে আমরা সংগঠনকে নিঃসন্দেহে বড় করে গড়ে তুলতে চাই। আমরা জনগণকে গণতান্ত্রিক আন্দোলনের সঙ্গে সম্পৃক্ত করতে চাই।

সর্বশেষ খবর