বুধবার, ২৪ জুলাই, ২০১৯ ০০:০০ টা
ট্রেন নিয়ে তদন্ত প্রতিবেদন

কর্মীদের গাফিলতিতেই রাজশাহীতে দুর্ঘটনা

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী

রেলওয়ের কর্মীদের গাফিলতির কারণেই রাজশাহীর চারঘাট উপজেলার হলিদাগাছীর দীঘলকান্দি গ্রামে ট্রেন দুর্ঘটনা ঘটেছিল। রেলওয়ের তদন্ত প্রতিবেদনে বিষয়টি উঠে এসেছে। এ নিয়ে রেলওয়ের একজন বিভাগীয় কর্মকর্তাকে শাস্তিমূলক বদলি করা হয়েছে। সাময়িক বরখাস্ত আছেন একজন সহকারী প্রকৌশলীও। পাবলিক সার্ভিস দিবস উপলক্ষে গতকাল দুপুরে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে পশ্চিমাঞ্চল রেলওয়ের মহাব্যবস্থাপক খোন্দকার শহীদুল ইসলাম এ তথ্য জানিয়েছেন। তিনি জানান, তদন্ত প্রতিবেদন ইতিমধ্যে রেলওয়ের মহাপরিচালকের কাছে পাঠানো হয়েছে। সেখান থেকে যে নির্দেশনা আসবে সেভাবে পরবর্তী ব্যবস্থা গ্রহণ করা হবে। রাজশাহী রেলওয়ে স্টেশনের দ্বিতীয় তলার একটি কক্ষে এই মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

এ সময় অন্যদের মধ্যে পশ্চিমাঞ্চল রেলওয়ের প্রধান যন্ত্র প্রকৌশলী মৃণাল কান্তি বণিক, প্রধান সংকেত প্রকৌশলী অসিম কুমার তালুকদার, অতিরিক্ত প্রধান প্রকৌশলী মাসাদুল হক প্রমুখ উপস্থিত ছিলেন।

গত ১০ জুলাই চারঘাটের দীঘলকান্দিতে তেলবাহী ট্রেনের আটটি ওয়াগন লাইনচ্যুত হয়। এতে প্রায় ২৮ ঘণ্টা রাজশাহীর সঙ্গে সারা দেশের রেল যোগাযোগ বন্ধ হয়ে পড়ে। এ ঘটনায় তাৎক্ষণিকভাবে আবদুর রশিদ নামে পশ্চিমাঞ্চল রেলওয়ের একজন সহকারী প্রকৌশলীকে সাময়িক বরখাস্ত করা হয়।

সর্বশেষ খবর