মঙ্গলবার, ৩০ জুলাই, ২০১৯ ০০:০০ টা

হজ ব্যবস্থাপনা মনিটরিংয়ে যাচ্ছেন সিইসি

নিজস্ব প্রতিবেদক

হজ ব্যবস্থাপনা মনিটরিংয়ে যাচ্ছেন সিইসি

এবার হজ ব্যবস্থাপনার কাজ মনিটরিংয়ে যাচ্ছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদা। ১০ সদস্যের একটি উচ্চ পর্যায়ের প্রতিনিধি দলের সঙ্গে যাচ্ছেন তিনি। তবে তাদের সব খরচ বহন করবে সরকার। আগামী ৪ আগস্ট এই হজ প্রতিনিধি দলটির ঢাকা ছাড়ার কথা রয়েছে। সর্বোচ্চ ১৫ দিন এই দলটি সৌদি আরবে অবস্থান         করবে। এদিকে সরকারি খরচে সিইসির হজে যাওয়া নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে ব্যাপক সমালোচনা হচ্ছে। সিইসির হজে যাওয়া নিয়ে ধর্ম প্রতিমন্ত্রী শেখ মুহাম্মদ আবদুল্লাহ বলেন, আন্তর্জাতিকভাবে স্বীকৃত একজন নিরপেক্ষ মানুষ বিধায় সিইসিকে হজের তদারকির জন্য পাঠানো হচ্ছে। সম্প্রতি রাজধানীর আশকোনা হজক্যাম্প পরিদর্শনে গিয়ে সাংবাদিকদের প্রশ্নে ধর্ম প্রতিমন্ত্রী এ কথা বলেন।

 প্রতিমন্ত্রী বলেন, হজে কোনো অনিয়ম হলে তা দেখার জন্য সিইসিকে পাঠানো হচ্ছে। হজ চিকিৎসক সহায়ক দলে অপেশাদার লোকজন পাঠানো হলেও এতে কোনো সমস্যা নেই বলে জানান ধর্ম প্রতিমন্ত্রী। তিনি বলেন, যারা সরকারি খরচে হজে যাচ্ছেন, নিয়ম মেনেই তাদের তালিকা করা হয়েছে। তবে আগামী বছর এ বিষয়ে কিছু পরিবর্তন আসবে।

ধর্ম মন্ত্রণালয় সূত্র জানায়, প্রতিনিধি দলের সদস্যরা প্রত্যেকে ভ্রমণসঙ্গী হিসেবে স্বামী/স্ত্রী ও সন্তানসহ সর্বোচ্চ তিনজনকে সঙ্গে নিতে পারবেন। সফরসঙ্গীদের বিমানের টিকিট নিজ উদ্যোগে গ্রহণ করতে হবে এবং মক্কা ও মদিনার আবাসন, যাতায়াত, মিনা আরাফার তাঁবু ভাড়ার ব্যয় বাবদ জনপ্রতি এক লাখ টাকা যাত্রার আগে পরিশোধ করতে হবে।

সর্বশেষ খবর