শুক্রবার, ২ আগস্ট, ২০১৯ ০০:০০ টা

রাজনীতিতে শূন্যতার সৃষ্টি হয়েছে

-জি এম কাদের

নিজস্ব প্রতিবেদক

জাতীয় পার্টি চেয়ারম্যান গোলাম মোহাম্মদ (জি এম) কাদের এমপি বলেছেন, বর্তমানে বাংলাদেশের রাজনীতিতে শূন্যতা সৃষ্টি হয়েছে। দেশের মানুষ নিজেদের জন্য একটি রাজনৈতিক শক্তি খুঁজছে। আমরা শক্তি অর্জন করে গণমানুষের স্বার্থে কর্মসূচি দিয়ে দেশবাসীর প্রত্যাশা পূরণ করব। তিনি বলেন, জাতীয় পার্টির সামনে সুদিন অপেক্ষা করছে। গতকাল বিকালে ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্সের মুক্তিযোদ্ধা মিলনায়তনে জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ও সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহম্মদ এরশাদ স্মরণ সভায় এ কথা বলেন তিনি। জাতীয় পার্টি ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি ও প্রেসিডিয়াম সদস্য সৈয়দ আবু হোসেন বাবলা এমপির সভাপতিত্বে অনুষ্ঠিত স্মরণ সভায় গোলাম মোহাম্মদ কাদের এমপি আরও বলেন, হুসেইন মুহম্মদ এরশাদ সবসময় গণতন্ত্র উত্তরণের জন্য কাজ করেছেন। তিনি উপজেলা পরিষদ সৃষ্টি করে গণমানুষের ভোটে নির্বাচিত প্রতিনিধিদের ক্ষমতায়ন করেছিলেন। শত বাধা বিপত্তি উপেক্ষা করেও রাষ্ট্রের কেন্দ্রীভূত ক্ষমতা বিকেন্দ্রীকরণ করেছেন। ভাষা শহীদদের স্মৃতির প্রতি সম্মান দেখিয়ে হুসেইন মুহম্মদ এরশাদ আইন করে সর্বক্ষেত্রে বাংলাভাষা প্রচলন নিশ্চিত করেছেন। দেশের খেলাধুলার ভবিষ্যৎ চিন্তা করে বিকেএসপি প্রতিষ্ঠা করেছিলেন। এখন বাংলাদেশ বিকেএসপি থেকে প্রতিভাবান খেলোয়াড় পাচ্ছে।

গোলাম মোহাম্মদ কাদের এমপি বলেন, জীবিত এরশাদের চেয়ে মৃত এরশাদ অনেক শক্তিশালী। তিনি আরও বলেন, হুসেইন মুহম্মদ এরশাদের চারটি জানাজায় লাখো মানুষের ঢল প্রমাণ করেছে, হুসেইন মুহম্মদ এরশাদের জনপ্রিয়তা। হুসেইন মুহম্মদ এরশাদ কোনো নির্বাচনে পরাজিত হননি। সাধারণ মানুষ প্রতিটি নির্বাচনে বিপুল ভোটে নির্বাচিত করে এরশাদের প্রতি তাদের ভালোবাসা ব্যক্ত করেছেন।

পার্টির মহাসচিব ও বিরোধীদলীয় চিফ হুইপ মসিউর রহমান রাঙ্গা বলেন, জাতীয় পার্টি অনেক বড় একটি দল। আগামী নির্বাচনে প্রমাণ হবে জাতীয় পার্টি দেশের মানুষের আস্থা ও ভালোবাসার দল। সৈয়দ আবু হোসেন বাবলার সঞ্চালনায় আরও বক্তব্য রাখেন- পার্টির প্রেসিডিয়াম সদস্য সাহিদুর রহমান টেপা, এসএম ফয়সল চিশতী, অ্যাডভোকেট মো. রেজাউল ইসলাম ভুইয়া, ভাইস চেয়ারম্যান অধ্যাপক ইকবাল হোসেন রাজু, ইসহাক ভূইয়া। স্মরণ সভায় দোয়া ও মোনাজাত পরিচালনা করেন, জাতীয় পার্টির চেয়ারম্যানের ধর্মবিষয়ক উপদেষ্টা কারি হাবিবুল্লাহ বেলালী।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর