শনিবার, ৩ আগস্ট, ২০১৯ ০০:০০ টা

সুমনকে ডিবি পুলিশ পরিচয়ে তুলে নিল কারা?

নিজস্ব প্রতিবেদক

রাজধানীর কলাবাগান এলাকার লেকসার্কাস আবেদ ঢালি রোডের বাসা থেকে ‘ডিবি পুলিশ’ পরিচয়ে শাহিনুর কাদির সুমন (৩৭) নামে এক ট্রাভেলস ব্যবসায়ীকে তুলে নেওয়ার অভিযোগ উঠেছে। ডিবি পুলিশের সিরিয়াস ক্রাইম শাখার এসি (সহকারী কমিশনার) রবিউল পরিচয় দিয়ে গত ৩০ জুলাই বিকালে ঢালিবাড়ি নামে ওই আবাসিক ভবনে কয়েকজন এসে সুমনকে ধরে নিয়ে যায়। তবে সিরিয়াস ক্রাইম শাখায় এ নামে কোনো এসি বা কর্মকর্তা নেই বলে জানিয়েছেন দায়িত্বশীল কর্মকর্তারা।

সুমনের বড় ভাই মো. মাহবুবুল কাদির সাগর অভিযোগ করেন, ঘটনার পর ৩১ জুলাই রাতে ভবনের সিসি ক্যামেরার ফুটেজসহ নানা প্রমাণ দিয়ে কলাবাগান থানায় জিডি (নং-১৩০৩) করা হয়। ঘটনার চার দিনেও কোনো হদিস মেলেনি তার ছোট ভাই সুমনের। রাজধানীর মিন্টো রোডে ডিবি পুলিশের কার্যালয়ে গেলে সেখানেও কেউ তার সন্ধান জানাতে পারেননি।

ডিবি পুলিশের দায়িত্বশীলরা জানিয়েছেন, সুমন নামে কাউকেই তারা আটক করেননি। সুমনের কোনো খোঁজ না পেয়ে দিশাহারা এখন স্বজনরা। আইনশৃঙ্খলা বাহিনীর বিভিন্ন কর্মকর্তার দ্বারে দ্বারে গেলেও সহযোগিতা মিলছে না কোথাও। সাগর বলেন, ৩০ জুলাই ৫টা ১০ মিনিটে ছয়-সাতজন সুমনের বাসায় আসেন। তারা বাসার বিভিন্ন আসবাব ও মালামাল তছনছ করেন। কোনো অভিযোগ না বললেও বাসা থেকে সুমনের ব্যবসায়িক কিছু গুরুত্বপূর্ণ কাগজপত্র নিয়ে যায়। যাওয়ার সময় কালো গ্লাসের টয়োটা হায়েস গাড়িতে (ঢাকা মেট্রো চ ৫৪-৪৪৪৬) করে তারা সুমনকে নিয়ে চলে যায়। তাদের বিস্তারিত পরিচয় এবং অভিযোগ ছাড়া আটকের বিষয়ে বলা হলে তারা বাসার অন্যদেরও ধরে নিয়ে যাওয়ার হুমকি দেন। এ সময় সুমন তার বিরুদ্ধে অভিযোগ জানতে চাইলে বাসাতেই বেদম মারপিট করা হয়। এক পর্যায়ে সুমনকে বাধ্য করে নিয়ে যায় তারা। 

পরিবারের অভিযোগ, সম্প্রতি ব্যবসা নিয়ে সুমনের সঙ্গে তার কয়েকজন বন্ধুর সম্পর্ক খারাপ হয়। সেই বিরোধের জেরেও এ ঘটনা ঘটতে পারে। কলাবাগান থানার ওসি ইয়াসির আরাফাত বলেন, বিষয়টি আমরা খতিয়ে দেখছি। এখন পর্যন্ত উল্লেখযোগ্য কোনো অগ্রগতি নেই।

সর্বশেষ খবর