রবিবার, ৪ আগস্ট, ২০১৯ ০০:০০ টা
সংবর্ধনায় ডিএমপি কমিশনার

সেবা দিয়ে পুলিশকে মানুষের মন জয় করতে হবে

নিজস্ব প্রতিবেদক

সেবা দিয়ে পুলিশকে মানুষের মন জয় করতে হবে

গতকাল বাংলাদেশ মিডিয়া ক্লাবে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনার মো. আছাদুজ্জামান মিয়াকে বিদায়ী সংবর্ধনা দেওয়া হয় -বাংলাদেশ প্রতিদিন

ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) বিদায়ী কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া বলেছেন, ‘লাঠিবাজির দিন শেষ, সেবা দিয়ে পুলিশকে মানুষের মন জয় করতে হবে। চার বছর সাত মাস ঢাকা মহানগরের নিরাপত্তা রক্ষায় চ্যালেঞ্জ নিয়ে কাজ করেছি। জঙ্গিবাদ, সন্ত্রাসবাদ মোকাবিলা নিরলসভাবে কাজ করে গেছি।’ মানুষের নিরাপত্তা রক্ষায় পুলিশ বাহিনী জীবনের ঝুঁকি নিয়ে এতদিন যেভাবে কাজ করে গেছে, আগামীতেও এর ব্যত্যয় হবে না বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

গতকাল বাংলাদেশ মিডিয়া ক্লাবে আয়োজিত বিদায়ী সংবর্ধনায় তিনি এসব কথা বলেন। ডিএমপি কমিশনার বলেন, মানুষের ভোগান্তি দূর করতে স্বপ্ন ছিল ই-ট্রাফিকিং চালু করা। কয়েকদিনের মধ্যেই সেটা চালু হচ্ছে। জরিমানা হলে তাৎক্ষণিক কার্ড দিয়ে তা পরিশোধ করা যাবে। অবসরের আগে এটা বাস্তবায়ন করে যেতে পেরে ভালো লাগছে। তিনি বলেন, এই চার বছর সাত মাসে অনেক চ্যালেঞ্জ মোকাবিলা করেছি। হলি আর্টিজানের মতো পরিস্থিতি মোকাবিলা করেছি। জঙ্গিবাদ ও সন্ত্রাসবাদ দমনে কঠিন চ্যালেঞ্জ মোকাবিলা করতে হয়েছে। এর শেকড় টেনে তুলতে সর্বাত্মক চেষ্টা করেছি। এ সময়ের মধ্যে অনেকগুলো স্পোর্টস ইভেন্ট সফলভাবে সম্পন্ন করেছি। আগে অস্ট্রেলিয়াসহ বিভিন্ন দেশ বাংলাদেশে আসতে ভয় পেত। পরে তারাই আমাদের প্রশংসা করেছে। এ সময় আরও বক্তব্য রাখেন মির্জা আজম এমপি, প্রধানমন্ত্রীর সাবেক প্রটোকল অফিসার ও আওয়ামী লীগ নেতা আলাউদ্দীন আহমেদ চৌধুরী নাসিম, মিডিয়া ক্লাবের প্রেসিডেন্ট ও বাংলাদেশ প্রতিদিন সম্পাদক নঈম নিজাম, সাধারণ সম্পাদক অশোক চৌধুরী, একাত্তর টিভির প্রধান সম্পাদক মোজাম্মেল বাবু, জাতীয় প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক ফরিদা ইয়াসমিন, বাংলাদেশ প্রতিদিনের নির্বাহী সম্পাদক পীর হাবিবুর রহমান, ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) সভাপতি ইলিয়াস হোসেন, ক্রাইম রিপোর্টার্স অ্যাসোসিয়েশনের (ক্রাব) সভাপতি আবুল খায়ের, নিউজ টোয়েন্টিফোরের হেড অব নিউজ রাহুল রাহা প্রমুখ। অনুষ্ঠানে মিডিয়া ক্লাব, প্রেস ক্লাব, ক্রাব, ডিআরইউর পক্ষ থেকে ডিএমপি কমিশনারকে বিদায়ী সংবর্ধনা দেওয়া হয়। চলতি মাসেই অবসরে যাচ্ছেন ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়া।

সর্বশেষ খবর