শিরোনাম
শুক্রবার, ২৩ আগস্ট, ২০১৯ ০০:০০ টা

পরিচ্ছন্নতা নিয়ে হার্ডলাইনে সিলেট

এডিসের লার্ভা পেলেই জরিমানা

শাহ্ দিদার আলম নবেল, সিলেট

পরিচ্ছন্নতা নিয়ে হার্ডলাইনে সিলেট

এডিসের লার্ভা পাওয়ায় কদমতলীতে একাধিক ব্যবসা প্রতিষ্ঠানকে গতকাল জরিমানা করা হয় -বাংলাদেশ প্রতিদিন

ডেঙ্গু প্রতিরোধে প্রায় এক মাসের বেশি সময় ধরে বিশেষ পরিচ্ছন্নতা কার্যক্রম ও মশক নিধন অভিযান চালিয়ে যাচ্ছে সিলেট সিটি করপোরেশন (সিসিক)। প্রতিদিনই নগরীর বিভিন্ন স্থানে চলছে বিশেষ অভিযান। একই সঙ্গে চলছে গণসচেতনতা কার্যক্রম। বাসা-বাড়ি, ব্যবসা প্রতিষ্ঠান অপরিচ্ছন্ন রাখলে বা ভিতরে পানি জমিয়ে রাখলে জরিমানা করারও ঘোষণা দিয়েছে সিটি করপোরেশন। গতকাল নগরীর কদমতলীতে একাধিক ব্যবসা প্রতিষ্ঠানের সামনে জমা পানিতে      পাওয়া গেছে এডিস মশার লার্ভা। এর আগেও এডিসের লার্ভা পাওয়া গিয়েছিল একই জায়গায়। এ অবস্থায় হার্ডলাইনে অভিযান শুরু করেছে সিটি করপোরেশন। গতকাল এক ব্যবসায়ীকে জরিমানা করা হয়েছে। আগামীতে কেউ ব্যবসা প্রতিষ্ঠানের সামনে পানি জমিয়ে রাখলে সংশ্লিষ্ট প্রতিষ্ঠান সিলগালা করার ঘোষণা দিয়েছে সিটি করপোরেশন।

 সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী জানান, সিলেট নগরীকে ডেঙ্গুমুক্ত রাখতে সিটি করপোরেশন রাত-দিন কাজ করে যাচ্ছে। নগরীজুড়ে চলছে বিশেষ পরিচ্ছন্নতা ও মশক নিধন অভিযান।

কিন্তু সবার সহযোগিতা ছাড়া এ অভিযানে সফল হওয়া সম্ভব নয়। যারা বাসা-বাড়ি আর ব্যবসা প্রতিষ্ঠানের সামনে পানি জমিয়ে এডিস মশার বংশবিস্তারে সহযোগিতা করছেন তাদের আর ছাড় দেওয়া হবে না। এখন থেকে কোনো ব্যবসা প্রতিষ্ঠানের সামনে জমানো পানিতে এডিস মশার লার্ভা পাওয়া গেলে ওই প্রতিষ্ঠানের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। প্রয়োজনে ওই প্রতিষ্ঠান সিলগালা করা হবে।

সর্বশেষ খবর