শুক্রবার, ২৩ আগস্ট, ২০১৯ ০০:০০ টা

বখাটেপনায় স্বপ্ন ভাঙল তিন যুবকের

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী

রুয়েট শিক্ষকের স্ত্রীকে যৌন  হয়রানির সঙ্গে জড়িতদের চিহ্নিত করে এরই মধ্যে তিনজনকে আটক করেছে পুলিশ। সেই সঙ্গে একটি অপরাধে এই তিন যুবকের ও তাদের পরিবারের স্বপ্নের মৃত্যু হয়েছে। বিশেষ করে জাতীয় তায়কোয়ান্দ প্রতিযোগিতায় পর পর তিনবার স্বর্ণপদক পাওয়া রিপন ম-লের (১৮) মা ছেলের এই অপরাধের কারণে যেন দিশা হারিয়ে ফেলেছেন। পরের বাড়িতে কাজ করে জীবিকা নির্বাহ করা রিপনের মা কমেলা বেগমের মাথায় যেন আকাশ ভেঙে পড়েছে। রিপন নগরীর বোয়ালিয়া থানার কাদিরগঞ্জ এলাকার শহিদুলের ছেলে।

অন্যরা হলেন নগরীর কাশিয়াডাঙ্গা থানার মোল্লাপাড়া এলাকার মোস্তাকের  ছেলে বকুল আহমেদ (১৯) ও রাজপাড়া থানার আলিরমোড় এলাকার দুলালের ছেলে শাহানুর হোসেন খোকন (১৯)। এদের মধ্যে শাহানুরও তায়কোয়ান্দ খেলোয়াড়। তবে বখাটেপনার কারণে সম্প্রতি তাকে জেলা তায়কোয়ান্দ দল থেকে বহিষ্কার করা হয়। আর বকুল হলেন ভারত্তোলক।

রাজশাহী জেলা তায়কোয়ান্দ সমিতির সাধারণ সম্পাদক গোলাম সাকলায়েন জনি বলেন, ‘অন্য দুজনকে নিয়ে আমার কিছু বলার নেই। তবে রিপনের ছিল উজ্জ্বল ভবিষ্যৎ। আগামী এশিয়ান গেমসের শ্রীলঙ্কা আসরের অন্যতম বাংলাদেশি তায়াকোয়ান্দ খেলোয়াড়ের তালিকায় ছিল। কিন্তু ইভটিজিংয়ের দায়ে ছিটকে পড়লো এশিয়ান গেমস থেকে। তার অপরাধ ক্ষমার যোগ্য নয়। এই অপরাধের কারণে আমরা রিপনকেও জেলা দল থেকে বহিষ্কার করেছি। কিন্তু তাকে ঘিরে আমাদের যে স্বপ্ন ছিল সেটি ধুলোয় মিশে গেল। পাশাপাশি তার অসহায় মা কমেলাও যেন দিশেহারা হয়ে পড়েছেন।’

তিনি আরও বলেন, ‘রিপন অত্যন্ত দক্ষ খেলোয়াড় ছিল। সে সেনাবাহিনীর সদস্যকেও জাতীয় প্রতিযোগিতায় হারিয়ে দিয়েছে। এরপর সেনাবাহিনীতেও তার চাকরির সুযোগ এসেছিল। কিন্তু সেই সুযোগও হাতছাড়া হলো তার। অথচ তার মা অন্যের বাড়িতে কাজ করে ছেলেকে গড়ে তুলছিলেন।’ জনি জানান, রিপন ২০১৬, ১৭ ও ১৮ সালে পর পর তিনবার ৬৫ কেজি ওজন শ্রেণিতে জাতীয় তায়কোয়ান্দ প্রতিযোগিতায় স্বর্ণপদক পান। আগামী এশিয়ান গেমসের তালিকায় ছিল তার নাম। ঢাকায় এশিয়ান গেমসের ক্যাম্পেও যোগ দিয়েছিলেন তিনি। কিন্তু ঈদের ছুটিতে বাড়িতে এসে বন্ধুদের সঙ্গে ঘুরতে গিয়ে রুয়েট শিক্ষকের স্ত্রীকে যৌন হয়রানি ও শিক্ষককে মারপিটে জড়িয়ে পড়েন রিপনসহ তার দুই বন্ধু। পরে গত ১৯ আগস্ট তিনজনকেই পুলিশ গ্রেফতার করে। এরপর গত ২০ আগস্ট আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়।

জানা গেছে, রিপনের মতো অপর দুই খেলোয়াড় বকুল ও খোকনকে নিয়েও তাদের পরিবারের সদস্যদের নানা স্বপ্ন ছিল। কিন্তু তাদের স্বপ্নও মাটি হয়ে গেল এমন ঘটনায়।

সর্বশেষ খবর