শুক্রবার, ২৩ আগস্ট, ২০১৯ ০০:০০ টা

পিলখানা হত্যাকান্ডে খালেদা জিয়া জড়িত

---- ওবায়দুল কাদের

নিজস্ব প্রতিবেদক

দুর্নীতির দায়ে দন্ডপ্রাপ্ত বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া পিলখানা হত্যাকান্ডের সঙ্গে জড়িত ছিলেন বলে দাবি করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেন, ২৫ ফেব্রুয়ারি পিলখানা হত্যাকান্ডের দিন সকালেই খালেদা জিয়া বাড়ি থেকে বেরিয়ে গিয়ে ২৪ ঘণ্টা নিখোঁজ ছিলেন। তার এ নিখোঁজ থাকা প্রমাণ করে তিনি এটা জানতেন এবং এর সঙ্গে জড়িত ছিলেন। গতকাল রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউয়ে   আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে মহিলা আওয়ামী লীগ আয়োজিত জাতীয় শোক দিবসের আলোচনায় তিনি এ কথা বলেন। ওবায়দুল কাদের বলেন, যারা পিলখানা হত্যাকান্ডের জন্য আওয়ামী লীগকে দায়ী করে তাদের আমি বলতে চাই, আপনারাই বলুন আপনাদের নেত্রী কেন ২৪ ঘণ্টা নিখোঁজ ছিলেন। তিনি বলেন, একাত্তরে পরাজিত শক্তি ১৫ আগস্ট জাতির পিতাকে সপরিবারে হত্যা করেছিল। তারই ধারাবাহিকতায় ২১ আগস্ট আমাদের নেত্রী শেখ হাসিনাকে প্রাইম টার্গেট করে গ্রেনেড হামলা চালানো হয়।

১৫ আগস্টে জিয়াউর রহমান জড়িত ছিল এবং পরবর্তীতে তার দলই ২১ আগস্ট গ্রেনেড হামলা চালিয়ে ছিল। এ সময় কাদের বিএনপির উদ্দেশে বলেন, যদি আপনারা জড়িত না থাকেন তাহলে এফবিআইকে কেন তখন তদন্ত করতে দিলেন না। স্কটল্যান্ডের তদন্ত টিমকে কেন কাজ করতে দিলেন না।

মহিলা আওয়ামী লীগের সভাপতি সাফিয়া খাতুনের সভাপতিত্বে আলোচনা সভায় আওয়ামী লীগের মহিলা বিষয়ক সম্পাদক, মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী ফজিলাতুন্নেসা ইন্দিরা, কেন্দ্রীয় সদস্য মেরিনা জাহান কবিতা, পারভীন জামান কল্পনা, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ, মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাহমুদা বেগম ক্রিক বক্তব্য দেন।

সড়কে শৃঙ্খলা ও দুর্ঘটনা নিয়ন্ত্রণে ১১১ দফা সুপারিশ : দুর্ঘটনা নিয়ন্ত্রণ ও সড়ক পরিবহন খাতে শৃঙ্খলা জোরদারের জন্য গঠিত কমিটি এ বিষয়ে ১১১ দফা সুপারিশ সংবলিত প্রতিবেদন জমা দিয়েছে। এর মধ্যে ৫০টি সহসাই করণীয়, ৩২টি স্বল্পমেয়াদি ও ২৯টি দীর্ঘমেয়াদি সুপারিশ রয়েছে বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। সুপারিশমালা হাতে পাওয়ার পর গতকাল সচিবালয়ে সাংবাদিকদের ওবায়দুল কাদের বলেন, আগামী ৫ সেপ্টেম্বর সড়ক নিরাপত্তা কাউন্সিলের সভায় সুপারিশগুলো সংযোজন, পরিবর্তন ও পরিমার্জন করে চূড়ান্ত অনুমোদন করা হবে। এর আগে সড়ক পরিবহন খাতে শৃঙ্খলা জোরদারকরণ এবং সড়ক দুর্ঘটনা রোধে সুপারিশমালা প্রণয়নে গঠিত কমিটি তার কাছে ১১১টি সুপারিশ সংবলিত প্রতিবেদন জমা দেয়। এ সময় কমিটির প্রধান সাবেক নৌপরিবহনমন্ত্রী শাজাহান খানসহ কমিটির অন্য সদস্যরা উপস্থিত ছিলেন।

সর্বশেষ খবর