শিরোনাম
শুক্রবার, ২৩ আগস্ট, ২০১৯ ০০:০০ টা

বরিশালে ধর্ষণের পৃথক ঘটনায় তিনজন গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

বরিশালে আশ্রিত এক যুবতীকে গণধর্ষণ ও ধর্ষণের ভিডিও ধারণ এবং সদ্য এসএসসি পাস করা এক তরুণীকে প্রেমের ফাঁদে ফেলে ধর্ষণ ও ধর্ষণের ভিডিওচিত্র ধারণের ঘটনা ঘটেছে। পৃথক এই ঘটনায় তিনজনকে গ্রেফতার করেছে পুলিশ। ধর্ষণ ও পর্নোগ্রাফি আইনে দায়ের হয়েছে পৃথক দুটি মামলা। পুলিশ জানায়, নগরীর ২৩ নম্বর ওয়ার্ডের ইসলামপাড়া এলাকায় জুয়েল মল্লিক ও লাকি বেগম দম্পতির বাসায় কয়েক    দিন আগে আশ্রয় নেন শরীয়তপুরের যুবতী (২৫)। ওই যুবতীর বিরুদ্ধে অসামাজিক কর্মকান্ডের অভিযোগ তুলে স্থানীয় কয়েকজন বখাটে বুধবার সন্ধ্যায় আশ্রয়দাতার বাসায় হামলা চালায়। তারা আশ্রয়দাতা জুয়েলকে মারধর করে ঘরের একটি কক্ষে আটকে রাখে এবং পাশের ঘরে যুবতীকে পালাক্রমে ধর্ষণ করে।

 পরে ওই যুবতীর সঙ্গে আশ্রয়দাতাকে উলঙ্গ করে বসিয়ে ভিডিও ধারণ করে তারা। এরপর তারা জুয়েলের ঘরের মূল্যবান মালামাল লুট করে যুবতীকে নিয়ে যায়।

 

কোতোয়ালি থানার পরিদর্শক (তদন্ত) মো. আসাদুজ্জামান জানান, খবর পেয়ে ওই রাতেই পুলিশ ঘটনাস্থলে গিয়ে গণধর্ষণে অভিযুক্তদের মধ্যে ফরিদ নামে একজনকে গ্রেফতার করে। গতকাল ওই যুবতীকে উদ্ধার এবং আল আমিন নামে আরেক অভিযুক্তকে গ্রেফতার করে পুলিশ। এ ঘটনায় ওই যুবতী বাদী হয়ে থানায় ছয়জনকে অভিযুক্ত করে ধর্ষণ ও পর্নোগ্রাফি আইনে মামলা করেছেন।

এদিকে বিয়ের প্রলোভন দেখিয়ে কুয়েত প্রবাসীর মেয়ে সদ্য এসএসসি পাস করা এক তরুণীকে ধর্ষণ এবং পরে ধর্ষণের ভিডিওচিত্র ধারণ করে ফেসবুকে পোস্ট করার অভিযোগে এক বখাটেকে গ্রেফতার করেছে পুলিশ। ওই ঘটনায় দায়ের হওয়া মামলায় বখাটে রায়হান হাসান হাওলাদারকে গতকাল আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

মামলার তদন্ত কর্মকর্তা কোতোয়ালি থানার এসআই ফিরোজ আল-মামুন জানান, সদর উপজেলার চরকাউয়া ইউনিয়নের কুয়েত প্রবাসীর মেয়ে সদ্য এসএসসি পাস করা ওই তরুণীর (১৫) সঙ্গে ফেসবুকে পরিচয় হয় নগরীর বিআইপি কলোনি এলাকার বখাটে রায়হান হাসান হাওলাদারের। তাদের মধ্যে প্রেমের সম্পর্ক হয়। একপর্যায়ে বিয়ের প্রলোভন দেখিয়ে ওই তরুণীকে ধর্ষণ এবং ধর্ষণের ছবি ধারণ করে বখাটে রায়হান। পরে রায়হান তার ফেসবুক আইডিতে ওই তরুণীর অশ্লীল ছবি পোস্ট করে।

এ ঘটনায় বুধবার তরুণীর নানা ধর্ষণ ও পর্নোগ্রাফি আইনে রায়হানের বিরুদ্ধে মামলা করেন। পুলিশ বুধবার দিবাগত রাত আড়াইটার দিকে বিআইপি কলোনি এলাকা থেকে রায়হানকে গ্রেফতার করে।

 

 

সর্বশেষ খবর