মঙ্গলবার, ২৭ আগস্ট, ২০১৯ ০০:০০ টা

লালকার্ড পেয়ে বিএনপি এখন মাঠের বাইরে : তথ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক

তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের প্রচার সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, রাজনীতির নামে পেট্রলবোমা নিক্ষেপ আর দিনের পর দিন অবরুদ্ধ করে রাখার কারণে জনগণ বিএনপিকে লাল কার্ড দেখিয়ে দিয়েছে। আর লাল কার্ড পেয়ে তাদের অবস্থান এখন মাঠের বাইরে। সম্প্রতি বিএনপি নেতা নজরুল ইসলাম খানের ‘প্রধানমন্ত্রীকে লাল কার্ড দেখানো হবে’ এমন মন্তব্যের বিষয়ে গতকাল সচিবালয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন তথ্যমন্ত্রী।

এ সময় তিনি বলেন, নজরুল ইসলাম      খানসহ বিএনপি নেতারা এ ধরনের মন্তব্য দীর্ঘদিন ধরে করে আসছেন। কিন্তু যারা লাল কার্ড পেয়ে ইতিমধ্যেই রাজনীতির মাঠের বাইরে, তারা আবার কাকে লাল কার্ড দেখাবেন। গতকাল বিকালে সচিবালয়ে তথ্য মন্ত্রণালয়ের সভাকক্ষে বাংলাদেশ চলচ্চিত্র সাংবাদিক সমিতি (বাচসাস)-এর নবনির্বাচিত কমিটির সঙ্গে মতবিনিময় শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাব দেন তথ্যমন্ত্রী।

এ সময় তিনি বলেন, রোহিঙ্গাদের আশ্রয়দানে বাংলাদেশের মানবিক ভূমিকা বিশ্বব্যাপী প্রশংসিত। স্থানীয় জনগণও মানবিক দৃষ্টিকোণ থেকে তাদের প্রতি সাহায্যের হাত বাড়িয়েছিল। কিন্তু ক্রমে স্থানীয় জনগণই সেখানে সংখ্যালঘুতে পরিণত হয়েছে। মনে রাখতে হবে, মানবিক কারণে যাদের আশ্রয় দেওয়া হয়েছে, তাদের জোর করে সরিয়ে দেওয়া যায় না।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর