বৃহস্পতিবার, ২৯ আগস্ট, ২০১৯ ০০:০০ টা

ইয়াবার বড় চালান জব্দ, পালিয়েছে মূলহোতা

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

বরিশালে ২০ হাজার ইয়াবাসহ দুজনকে গ্রেফতার করেছে পুলিশ। মঙ্গলবার রাত দেড়টা থেকে গতকাল সকাল ৬টা পর্যন্ত সদর উপজেলার চরমোনাই ইউনিয়নের ডিঙ্গামানিক এবং নগরীর জর্ডন রোডে অভিযান চালিয়ে ইয়াবাগুলো জব্দ ও দুজনকে গ্রেফতার করে কোতোয়ালি মডেল থানা পুলিশ। এ সময় দুজন পালিয়ে যেতে সক্ষম হয়। অভিযানের খবরে আত্মগোপন করে মূল হোতা। এ ঘটনায় কোতোয়ালি মডেল থানায় মাদক নিয়ন্ত্রণ আইনে পাঁচজনের বিরুদ্ধে মামলা করেছে পুলিশ। বরিশালে স্মরণকালে মাদকের এত বড় চালান আর জব্দ করা হয়নি। গতকাল পুলিশ কমিশনারের অস্থায়ী কার্যালয়ে সংবাদ সম্মেলনে এ তথ্য জানান পুলিশ কমিশনার মো. শাহাবুদ্দিন খান।

তিনি বলেন, গোপন সংবাদের ভিত্তিতে নগরীর কলেজ এভিনিউর মাদক ব্যবসায়ী গাজী মাকসুদুল আলম নান্টুর ওপর গোয়েন্দা নজরদারি শুরু করে পুলিশ। বিষয়টি টের পেয়ে নান্টু আত্মগোপন করে। মঙ্গলবার রাতে পুলিশ গোয়েন্দা সূত্রে জানতে পারে নান্টু ইয়াবার একটি বড় চালানসহ তার গ্রামের বাড়ি সদর উপজেলার চরমোনাই ইউনিয়নের ডিঙ্গামানিকে অবস্থান করছেন। তাৎক্ষণিক পুলিশ ওই গ্রামের মৃত গাজী আবদুল মান্নানের বাড়িতে অভিযান চালিয়ে তার ছেলে হাজী মাকসুদুল আলম নান্টুকে (৪২) ৬ হাজার ইয়াবাসহ গ্রেফতার করে। পরে তার দেওয়া স্বীকারোক্তি অনুযায়ী নগরীর জর্ডন রোডের ভাড়া বাসায় অভিযান চালায় পুলিশ। অভিযান টের পেয়ে জাহিদ ও সজল নামে দুই মাদক ব্যবসায়ী পালিয়ে যায়। তবে ওই বাসা থেকে তাদের সহযোগী ঝালকাঠীর কাঁঠালিয়ার আওড়াবুনিয়া গ্রামের কাজী মো. শাহীনের ছেলে ইমদাদুল হক রাজন কাজীকে (২২) আরও ১৪ হাজার ইয়াবাসহ গ্রেফতার করে পুলিশ। গ্রেফতারহওয়া দুজনসহ তাদের মূল হোতার বিরুদ্ধে মাদক আইনে মামলা করেছে কোতোয়ালি মডেল থানা পুলিশ।

এদের মধ্যে নান্টু ১৯৯৫ সালে বিএম কলেজছাত্রী স্মৃতি কণা অপহরণ ও ধর্ষণ মামলায় ১০ বছর কারাভোগ করে। এ ছাড়া তার বিরুদ্ধে কোতোয়ালি থানায় তিনটি মামলা রয়েছে। এ চক্রের অন্যদের গ্রেফতারসহ বরিশালকে মাদকমুক্ত করতে পুলিশ তৎপর রয়েছে বলে জানান কমিশনার মো. শাহাবুদ্দিন খান।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর