বৃহস্পতিবার, ২৯ আগস্ট, ২০১৯ ০০:০০ টা

চার জঙ্গি তিন দিনের রিমান্ডে

নিজস্ব প্রতিবেদক

রাজধানীর মিরপুর থানায় করা সন্ত্রাসবিরোধী আইনের মামলায় ‘আল্লাহর দল’ (আল্লাহর সরকার) নামের জঙ্গি সংগঠনের চার সদস্যকে তিন দিন করে রিমান্ডে নেওয়ার অনুমতি দিয়েছে আদালত। গতকাল ঢাকা মহানগর হাকিম আবু সুফিয়ান মোহাম্মদ নোমান রিমান্ডের এ আদেশ দেন।

আসামিরা হলেন- সিরাজুল ইসলাম (৩৮), মনিরুজ্জামান মনির (৪০), এস এম হাফিজুর রহমান সাগর (৪৫) ও মো. শফিউল মোযনাবীন তুরিন (২৭)। এর আগে মামলার তদন্ত কর্মকর্তা র‌্যাবের সহকারী পুলিশ সুপার সুজন সরকার মামলার সুষ্ঠু তদন্তের জন্য ঢাকার মুখ্য মহানগর  হাকিম আদালতে হাজির করে সাত দিন রিমান্ডে নেওয়ার আবেদন করেন। শুনানি শেষে বিচারক রিমান্ডে নেওয়ার আদেশ দেন। রিমান্ড শুনানিতে বলা হয়, আসামিরা ইসলামের অপব্যাখ্যা ও বিভ্রান্তিমূলক তথ্য পরিবেশন এবং ভ্রান্ত ইসলামী সংগীতের মাধ্যমে সাধারণ মানুষকে উগ্রবাদে উদ্বুদ্ধ করেন। জঙ্গি কার্যক্রমকে জোরদারের জন্য তারা আর্থিক কাঠামো তৈরি করেছেন। এই সংগঠনটি গণতন্ত্র ও বাংলাদেশের সংবিধানে বিশ্বাসী নয়। তাদের মূল লক্ষ্য অনুকূল পরিবেশে দেশের মধ্যে নাশকতায় লিপ্ত হয়ে গণতান্ত্রিক সরকারকে উৎখাতের মাধ্যমে শান্তিশৃঙ্খলা, নিরাপত্তা, স্বাধীনতা, সার্বভৌমত্ব ও সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট করে দেশকে অস্থিতিশীল করে তোলা এবং তাদের নিজেদের কাঠামো অনুযায়ী শাসন ব্যবস্থা গড়ে  তোলা।

এর আগে আসামিদের আটকের সময় তাদের কাছ থেকে ৩টি পেনড্রাইভ, ১২টি মোবাইল ফোন, ‘আল্লাহর দল’ সংগঠনের লিফলেট, দাওয়াতপত্র ও আয়-ব্যয়ের হিসাবের একটি টালি খাতা উদ্ধার করা হয়। মামলার প্রকৃত ঘটনা উদঘাটন করতে এই আসামিদের রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করা প্রয়োজন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর