শিরোনাম
শুক্রবার, ৩০ আগস্ট, ২০১৯ ০০:০০ টা
উচ্চ আদালতের নিষেধাজ্ঞা অমান্য

রাজশাহীর অবৈধ বালুঘাটে ফের বালু তোলার পাঁয়তারা

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী

উচ্চ আদালত ও ভ্রাম্যমাণ আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে রাজশাহীর একটি অবৈধ বালুঘাটে আবারও বালু তোলার প্রস্তুতি শুরু হয়েছে। উচ্চ আদালতের নির্দেশে গত ২৪ জুলাই জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত বালুঘাটটি বন্ধ করে দিয়েছিল। কিন্তু এখন আবার সেখানে বালু তোলার প্রস্তুতি চলছে।

‘মেসার্স আমিন ট্রেডার্স’ নামের একটি ব্যবসায়িক প্রতিষ্ঠান তালাইমারীর পাশেই চরখিদিরপুর ও চরশ্যামপুর মৌজায় একটি বালুমহাল ইজারা নিয়েছিল। কিন্তু ইজারাবহির্ভূত এলাকা তালাইমারী থেকে বালু তোলার কারণে রিট হয়েছিল উচ্চ আদালতে। এর পরই উচ্চ আদালতের নির্দেশে বালুঘাটটি বন্ধ করে দেয় ভ্রাম্যমাণ আদালত। এ ছাড়া সেদিন আট চালককে গ্রেফতার করে বিভিন্ন মেয়াদে কারাদ- দেওয়া হয়। বালুঘাটটি বন্ধ করে দেওয়ার পর একটি সাইনবোর্ডও টাঙিয়ে দিয়েছিল।

গতকাল সকালে সরেজমিন দেখা গেছে, যেখানে সাইনবোর্ড লাগানো হয়েছিল তার পাশেই বালু রাখার জন্য জায়গা ঠিক করা হচ্ছে। আর ওই এলাকায় বসানো হয়েছে ক্লোজ সার্কিট  (সিসি) ক্যামেরা। স্থানীয়রা জানান, পদ্মা নদীতে এখন পানি থাকায় বালু তোলা হবে ড্রেজারে। তারপর পাইপের মাধ্যমে বালু রাখা হবে নদীর কিনারায়। এজন্য কয়েকদিন ধরেই কাজ চলছে। রাজশাহীর জেলা প্রশাসক হামিদুল হক বলেন, নতুন করে বালু তোলার প্রস্তুতি শুরু হয়েছে এমনটি তিনি শুনেছেন। তবে উচ্চ আদালতে সর্বশেষ যে শুনানি হয়েছে তার কাগজপত্র হাতে পাননি।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর