বুধবার, ৪ সেপ্টেম্বর, ২০১৯ ০০:০০ টা

রংপুরে জাপার দুই গ্রুপে সংঘর্ষে আহত ১৩

সাদ এরশাদের কুশপুত্তলিকা দাহ

রংপুর প্রতিনিধি

রংপুরে জাতীয় পার্টির দুই গ্রুপের দফায় দফায় সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে উভয় পক্ষের ১৩ জন আহত হওয়ার খবর পাওয়া গেছে। এদিকে এরশাদের ভাতিজা আসিফ শাহরিয়ারের সমর্থকরা সাদ এরশাদের কুশপুত্তলিকা দাহ করেছে

রংপুর সদরের পালিচড়াহাট পাগলাপীরে জাতীয় পার্টির দুই গ্রুপের মধ্যে ধাওয়া-পাল্টাধাওয়ার এ ঘটনা দুটি ঘটেছে। এ সময় এরশাদপুত্র সাদ এরশাদের কুশপুত্তলিকা দাহ করেছে এরশাদের ভাতিজা আসিফ শাহরিয়ার সমর্থকরা। সোমবার রাত ১০টা ও মঙ্গলবার সকালে পৃথক দুটি স্থানে এ ঘটনা ঘটে।  আসিফের অনুসারী ইউনিয়ন জাতীয় পার্টির সাবেক সভাপতি মতিন মিয়া ও সাবেক সাধারণ সম্পাদক রায়হানুর রহমান রায়হানের নেতৃত্বে এরশাদপুত্র সাদ এরশাদের কুশপুত্তলিকা দাহ করা হয়। এ সময় জাতীয় পার্টির নেতা-কর্মীরা প্রতিবাদ করলে ধাওয়া-পাল্টাধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটে। এ সময় উভয় পক্ষের ১৩ নেতা-কর্মী আহত হন।  রংপুর সদর উপজেলা ভাইস-চেয়ারম্যান এবং রংপুর সদর উপজেলা জাতীয় পার্টির সদস্য সচিব মাসুদার রহমান মিলন বলেন, আসিফ শাহরিয়ার সমর্থকরা বিশৃঙ্খলা সৃষ্টি করতে এ ঘটনা ঘটিয়েছে। বিষয়টি আমরা দলের মহাসচিবকে অবহিত করেছি। এদিকে এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে স্থানীয় জাতীয় পার্টি  মঙ্গলবার সকালেও সদর উপজেলার বিভিন্ন স্থানে বিক্ষোভ মিছিল করেছে। সংঘর্ষের আশঙ্কা এড়াতে ঘটনাস্থলে পুলিশ মোতায়েন করা হয়েছে। এদিকে মঙ্গলবার সকালেও রংপুরের পাগলাপীরেও আসিফ শাহরিয়ার সমর্থকরা এরশাদপুত্র সাদ এরশাদের কুশপুত্তলিকা দাহ করেছে বলে খবর পাওয়া গেছে।

রংপুরের একাধিক জাপা নেতা জানিয়েছেন, যদি সাদ এরশাদকে মনোনয়ন দেওয়া হয় তাহলে স্থানীয় জাপা নেতা-কর্মীর নির্বাচনে কোনো কাজ করবে না। তফসিল ঘোষণার পর ইতিমধ্যেই জাপার মধ্যে চরম বিভাজন লক্ষ্য করা যাচ্ছে। ছড়িয়ে পড়েছে উত্তেজনা। মঙ্গলবার দুপুরে মনোনয়নের দাবিতে নগরীতে বিক্ষোভ ও সমাবেশে করেছে এরশাদের ভাতিজা আসিফ শাহরিয়ার।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর