বুধবার, ৪ সেপ্টেম্বর, ২০১৯ ০০:০০ টা

উপজেলা পৌরসভাসহ ১৭ প্রতিষ্ঠানে ভোট ১৪ অক্টোবর

স্থগিত ৯ ইউনিয়ন পরিষদে নির্বাচন ১৬ সেপ্টেম্বর

নিজস্ব প্রতিবেদক

উপজেলা ও পৌরসভাসহ বিভিন্ন স্থানীয় সরকার প্রতিষ্ঠানের নির্বাচন হবে আগামী ১৪ অক্টোবর। এ ছাড়া বন্যাজনিত কারণে স্থগিত ৯ ইউনিয়ন পরিষদে সাধারণ ও উপ-নির্বাচন হবে আগামী ১৬ সেপ্টেম্বর। নির্বাচন কমিশন সচিবালয় গতকাল প্রজ্ঞাপনের মাধ্যমে এ সব নির্বাচনের তফসিল ঘোষণা করে।

৮ উপজেলায় ভোট ১৪ অক্টোবর : ইসির কর্মকর্তারা জানিয়েছেন- বিভিন্ন কারণে আটকে থাকা ৮ উপজেলায় নির্বাচন হবে আগামী ১৪ অক্টোবর। উপজেলাগুলো হলো- শেরপুর সদর, নেত্রকোনার আটপাড়া, চাঁপাইনবাবগঞ্জ সদর, বরিশালের মেহেন্দীগঞ্জ, ঝিনাইদহের কোটচাঁদপুর ও মহেশপুর, নোয়াখালীর কবির হাট ও চট্টগ্রামের সাতকানিয়া। গতকাল এক বিজ্ঞপ্তির মাধ্যমে এ তফসিল ঘোষণা করে ইসি। ঘোষিত তফসিল অনুযায়ী, মনোনয়নপত্র জমার শেষ দিন আগামী ১২ সেপ্টেম্বর, যাচাই-বাছাই ১৫ সেপ্টেম্বর, প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ২২ সেপ্টেম্বর। আর ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে আগামী ১৪ অক্টোবর।

৯ পৌরসভায় ভোট ১৪ অক্টোবর : উপজেলা নির্বাচনের পাশাপাশি আগামী ১৪ অক্টোবর ৩ পৌরসভায় সাধারণ নির্বাচন এবং ৬ পৌরসভার বিভিন্ন পদে উপনির্বাচন হবে। তফসিল অনুযায়ী মনোনয়নপত্র জমার শেষ দিন আগামী ১২ সেপ্টেম্বর, যাচাই-বাছাই ১৫ সেপ্টেম্বর, প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ২২ সেপ্টেম্বর। আর ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে আগামী ১৪ অক্টোবর। পৌরসভাগুলো হলো- ব্রাহ্মণবাড়িয়া জেলার নবীনগর, ঢাকার দোহার ও ভোলার লালমোহন পৌরসভায় সাধারণ নির্বাচন এবং চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার ১৫নং সাধারণ ওয়ার্ড, রংপুরের পীরগঞ্জ পৌরসভার ৩নং সাধারণ ওয়ার্ড, নীলফামারীর জলঢাকা পৌরসভার ১নং সাধারণ ওয়ার্ড, মাদারীপুরের রাজৈর পৌরসভার ৪নং সাধারণ ওয়ার্ড, নড়াইলেই নড়াইল পৌরসভার ৮নং সাধারণ ওয়ার্ড এবং  লোহাগড়া পৌরসভার ৩নং সংরক্ষিত ওয়ার্ড। ১৬ সেপ্টেম্বর ৯ ইউপিতে ভোট : বন্যাজনিত কারণে স্থগিত ৯ ইউনিয়ন পরিষদের সাধারণ ও উপনির্বাচন হবে আগামী ১৬ সেপ্টেম্বর। ইউপিগুলো হলো- গাইবান্ধা জেলার গোবিন্দগঞ্জ উপজেলার মহিমাগঞ্জ, গাইবান্ধা সদরের বোয়ালী। রাজবাড়ী জেলার গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়া, দেবগ্রাম। টাঙ্গাইল জেলার নাগরপুর উপজেলার নাগরপুর, গয়হাটা, মোকনা। জামালপুর জেলার দেওয়ানগঞ্জ উপজেলার বাহাদুরাবাদ এবং বকশীগঞ্জ উপজেলার নিলক্ষিয়া ইউনিয়ন পরিষদের নির্বাচন হবে। তবে যে পর্যায়ে এসব নির্বাচন স্থগিত হয়েছিল আবারও সেই পর্যায় থেকে শুরু করে আগামী ১৬ সেপ্টেম্বর ভোটগ্রহণ করার নির্দেশনা জারি করা হয়েছে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর