শুক্রবার, ৬ সেপ্টেম্বর, ২০১৯ ০০:০০ টা

বগুড়ায় কমিউনিটি ক্লিনিকে দুদকের অভিযান

নিজস্ব প্রতিবেদক

বগুড়ার গাবতলী উপজেলার কালুডাঙ্গা কমিউনিটি ক্লিনিকে সেবা প্রদানে অনিয়ম, হয়রানি ও দায়িত্বে অবহেলার অভিযোগে অভিযান চালিয়েছে দুর্নীতি দমন কমিশন। দুদকের অভিযোগ কেন্দ্রে অভিযোগ আসে, ওই কমিউনিটি ক্লিনিকে রোগীদের বিনামূল্যে চিকিৎসা দেওয়ার কথা থাকলেও টাকা ছাড়া সেবা মেলে না। ক্লিনিকটি যথাসময়ে খোলা থাকে না এবং রোগীদের সঙ্গে দুর্ব্যবহার করা হয়। এর পরিপ্রেক্ষিতে দুদকের বগুড়ার সমন্বিত জেলা কার্যালয়ের একটি এনফোর্সমেন্ট টিম গতকাল অভিযানে যায়। দুদক টিম ওই ক্লিনিকের অর্থ সংক্রান্ত নথিপত্র যাচাই করে ব্যয়ের খতিয়ানে ঘষামাজা দেখতে পায়। ক্লিনিকের বিভিন্ন অনিয়মের বিষয়ে গাবতলী উপজেলা স্বাস্থ্য ও পরিবারকল্যাণ কর্মকর্তা ও বগুড়ার সিভিল সার্জনকে জানানো হয়েছে। এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে দুদক টিম অনুরোধ করেছে।

আরও অভিযান : এদিকে ঝিনাইদহের শৈলকুপা উপজেলায় কুমার নদীতে অবৈধভাবে বালু উত্তোলনের অভিযোগে অভিযান চালিয়েছে দুদক। দুদকের যশোরের সমন্বিত জেলা কার্যালয়ের একটি এনফোর্সমেন্ট টিম উপজেলা প্রশাসনের সার্বিক সহযোগিতায় অভিযানে যায়। উপজেলা প্রশাসন বালু উত্তোলনের জন্য ব্যবহৃত ড্রেজার এবং পাইপ জব্দ করে। পরে আগুনে পুড়িয়ে দুটি ড্রেজার ধ্বংস করে দেওয়া হয় এবং পাইপগুলো বিনষ্ট করে দেওয়া হয়।

এ ছাড়া অনিয়মের অভিযোগে ফরিদপুর জেলা কারাগারে অভিযান চালিয়েছে করেছে দুদক। দুদক অভিযোগ কেন্দ্রে আসা অভিযোগের পরিপ্রেক্ষিতে দুদকের ফরিদপুরের সমন্বিত জেলা কার্যালয় থেকে এ অভিযান পরিচালিত হয়। দুদক টিম ছদ্মবেশে অভিযান চালিয়ে কয়েদিদের সঙ্গে সাক্ষাতের জন্য স্বজনদের কাছ থেকে অতিরিক্ত টাকা আদায়ের সময় একজন হাবিলদারকে শনাক্ত করে। এ যুক্ত থাকার অপরাধে তাকে তাৎক্ষণিকভাবে বরখাস্ত করে কারা কর্তৃপক্ষ। এ ছাড়া জেলখানার খাবারের নিম্নমানের অভিযোগটিও খতিয়ে দেখে দুদক টিম। দুদক টিম খাবারের মূল্য তালিকা ও জেল সুপারের মোবাইল নাম্বার কারাগারের বিভিন্ন দৃশ্যমান স্থানে টানানোর জন্য পরামর্শ দেয়।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর