শুক্রবার, ৬ সেপ্টেম্বর, ২০১৯ ০০:০০ টা

চারদিকে শুধু দে মা লুটে খাই : রিজভী

নিজস্ব প্রতিবেদক

সরকারের নানা প্রকল্পে দুর্নীতির বিষয়ে দুর্নীতি দমন কমিশন ‘নিশ্চুপ’ বলে অভিযোগ করেছে বিএনপি। গতকাল রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে দলের সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী এ অভিযোগ করেন। এ সময় বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আবুল খায়ের ভূঁইয়া, যুগ্ম-মহাসচিব খায়রুল কবির খোকন, কেন্দ্রীয় নেতা অ্যাডভোকেট আবদুস সালাম আজাদ, মুনির হোসেন, আবদুল আউয়াল খান, আমিনুল ইসলাম, মীর হেলাল প্রমুখ উপস্থিত ছিলেন।

রিজভী আহমেদ বলেন, ‘‘সরকারের নানা প্রকল্পের নামে ক্ষমতাসীন দলের লুটেরাদের কর্মকা-ে উৎসাহিত হয়ে এখন প্রশাসনের লোকজনও জড়িয়ে পড়ছে স্বেচ্ছাচারিতা আর দুর্নীতিতে। চারদিকে শুধু ‘দে মা লুটেপুটে খাই’। দেশের প্রতিটি সেক্টরে যখন দুর্নীতি মহামারী আকার ধারণ করছে, তখন দুর্নীতি দমন কমিশন নীরব ভূমিকা পালন করছে। কারণ ক্ষমতাসীনদের দিকে তাকানো যাবে না। তাদের চোখ শুধু বিরোধী দলের দিকে।’’ তিনি বলেন, রূপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্রে বালিশ দুর্নীতির পর এবার দুর্নীতির বিশ্ব রেকর্ড গড়েছে স্বাস্থ্য অধিদফতর ও ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতাল কর্তৃপক্ষ।

 হাসপাতাল কর্তৃপক্ষ একটি পর্দা কিনতে দাম দেখিয়েছে সাড়ে ৩৭ হাজার টাকা। পুকুর কাটা শিখতে রাজশাহীর বরেন্দ্র বহুমুখী ?উন্নয়ন কর্তৃপক্ষের ১৬ কর্মকর্তা রাষ্ট্রের ১ কোটি ২৮ লাখ টাকা ব্যয় করে ইউরোপে যাচ্ছেন। মশা মারা শিখতে সিঙ্গাপুর যাচ্ছেন সিটি করপোরেশনের কর্মকর্তারা। সিলেট বিভাগে বক্স-কালভার্ট বানাতে কনসালটেন্সি বাবদ খরচ করা হয়েছে দেড় কোটি টাকা। গণমাধ্যম-মিডিয়ায় ইতিমধ্যে এসব খবর বেরিয়েছে।

রিজভী বলেন, ‘দুনীতি দমন কমিশন আরব্য রজনীর এমন একচোখা দৈত্য যে, তার এক চোখ দিয়ে বিরোধী দলকে দেখে। সেখানে অন্যায় না থাকলেও জোর করে সরকার যেটি বলে, সেটি করে। অন্য চোখে তারা কিছুই দেখতে পান না। দুদকের এই চোখটি তৈরি করে দিয়েছে বর্তমান শাসকগোষ্ঠী। তার হাত-পা শাসক দলের কাছে বাধা রয়েছে। এই দুদক কী করছে আজকে জাতি জানতে চায়।’

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর