শুক্রবার, ৬ সেপ্টেম্বর, ২০১৯ ০০:০০ টা
বিটিআরসির নোটিশ

জিপি-রবির লাইসেন্স কেন বাতিল হবে না

নিজস্ব প্রতিবেদক

দুই দফা চাপ দিয়েও নিরীক্ষা আপত্তির পাওনা আদায় করতে না পেরে দেশের দুই শীর্ষ মোবাইল ফোন অপারেটরের বিরুদ্ধে চূড়ান্ত পদক্ষেপ নিতে যাচ্ছে সরকার। টাকা না দেওয়ায় মোবাইল ফোন অপারেটর গ্রামীণফোন ও  রবির লাইসেন্স কেন বাতিল করা হবে না তা জানতে চেয়ে গতকাল কারণ দর্শানোর নোটিস পাঠিয়েছে টেলিযোগাযোগ খাতের নিয়ন্ত্রক সংস্থা বিটিআরসি।

 কমিশনের চেয়ারম্যান জহুরুল হক সাংবাদিকদের বলেন, বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ আইন ২০০১-এর ৪৬(২) ধারা অনুযায়ী গ্রামীণফোন ও রবির লাইসেন্স কেন বাতিল করা হবে না, আগামী ৩০ দিনের মধ্যে তা জানাতে বলা হয়েছে নোটিসে। তিনি জানান, নির্ধারিত সময়ের মধ্যে নোটিসের জবাব না দিলে বা পাওনা টাকা পরিশোধ না করলে এই দুই অপারেটরে প্রশাসক নিয়োগের মতো পদক্ষেপ নেওয়া হতে পারে।

বিটিআরসি কর্মকর্তারা বলছেন, প্রথম ধাপে ব্যান্ডউইথ কমিয়ে এবং দ্বিতীয় ধাপে বিভিন্ন ধরনের সেবার অনুমোদন এবং অনাপত্তিপত্র দেওয়া বন্ধ রেখেও কাজ না হওয়ায় সরকার এমন পদক্ষেপে যেতে বাধ্য হয়েছে।

তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় বিটিআরসির ওই নোটিসকে অযৌক্তিক আখ্যায়িত করে গ্রামীণফোন বলেছে, নিয়ন্ত্রক সংস্থার এই অন্যায্য পদক্ষেপের বিরুদ্ধে প্রয়োজনীয় সব ব্যবস্থা গ্রহণ করা হবে। বিটিআরসির দাবি, গ্রামীণফোনের কাছে নিরীক্ষা আপত্তির দাবির ১২ হাজার ৫৭৯ কোটি ৯৫ লাখ টাকা এবং রবির কাছে ৮৬৭ কোটি ২৩ লাখ টাকা তাদের পাওনা রয়েছে। বিবৃতিতে গ্রামীণফোন বলেছে, বিটিআরসির নোটিসটি অযৌক্তিক। সেই সঙ্গে একটি বিতর্কিত অডিট দাবির বিষয়ে আমাদের গঠনমূলক সমাধান প্রস্তাবের বিপরীতে তাদের অনীহার আরেকটি বহিঃপ্রকাশ। নোটিসটি পর্যালোচনা করার পর গ্রামীণফোন এ বিষয়ে উত্তর দেওয়ার বিষয়ে সিদ্ধান্ত নেবে। আমাদের প্রতিষ্ঠান, শেয়ারহোল্ডার ও সম্মানিত গ্রাহকদের অধিকার রক্ষায় নিয়ন্ত্রক সংস্থার অন্যায্য যে কোনো পদক্ষেপের বিরুদ্ধে আমরা প্রয়োজনীয় সব ব্যবস্থা গ্রহণ করব। তবে রবির আনুষ্ঠানিক প্রতিক্রিয়া পাওয়া যায়নি।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর