শিরোনাম
সোমবার, ৯ সেপ্টেম্বর, ২০১৯ ০০:০০ টা

গাজীপুরে হোটেলে হঠাৎ বিস্ফোরণ আহত ১৮

গাজীপুর প্রতিনিধি

গাজীপুরে হোটেলে হঠাৎ বিস্ফোরণ আহত ১৮

গাজীপুর নগরীর ‘রাঁধুনি হোটেল’ ও ‘তৃপ্তি হোটেল অ্যান্ড রেস্টুরেন্ট’ নামে দুটি খাবার হোটেলে বিস্ফোরণে ভবনটির একাংশ ধসে পড়ে -বাংলাদেশ প্রতিদিন

গাজীপুর মহানগরীর বোর্ডবাজার এলাকায় পাশাপাশি ‘রাঁধুনি হোটেল’ ও ‘তৃপ্তি হোটেল অ্যান্ড রেস্টুরেন্ট’ নামে দুটি খাবার হোটেলে বিস্ফোরণের ঘটনা ঘটেছে। বিস্ফোরণে ভবনটির একাংশ ধসে অন্তত ১৮ জন আহত হয়েছেন। আহতদের উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে (ঢামেক) পাঠানো হয়েছে। আহতরা সবাই ওই দুই হোটেলের কর্মী। এ ব্যাপারে গাজীপুর জেলা প্রশাসনের পক্ষ থেকে ৫ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। ফায়ার সার্ভিস ও পুলিশ জানায়, শনিবার রাত ২টার দিকে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের পূর্বপাশে রাঁধুনি হোটেল ও তৃপ্তি হোটেল অ্যান্ড রেস্টুরেন্টে এ ঘটনা ঘটে। স্থানীয়রা জানান, তিনতলা ভবনের রাঁধুনি হোটেলে বিকট শব্দে বিস্ফোরণ ঘটে। খবর পেয়ে টঙ্গী ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট ঘটনাস্থলে যায়। স্থানীয়রা আহতদের উদ্ধার করে প্রথমে তায়েরুন্নেসা মেমোরিয়াল মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যায়। সেখান থেকে ১৮ জনকে পাঠানো হয় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে। বিস্ফোরণে ভবনটির নিচতলা, দ্বিতীয়তলা এবং পাশের দুটি চারতলা ভবনের নিচতলার আংশিক ধসে পড়ে।

তবে বিস্ফোরণে হোটেলের দেয়াল ধসে পড়েছে, পলেস্তারা খসে পড়েছে। এ ঘটনায় আহত রাঁধুনি হোটেলের ম্যানেজার সুমন বলেন, রাতে তারা যখন হোটেল বন্ধ করার প্রস্তুতি নিচ্ছিলেন, তখনই ওই বিস্ফোরণ ঘটে। সরেজমিন দেখা গেছে, ঘটনার পর থেকে ফায়ার সার্ভিসের কর্মীরা উদ্ধারকাজ করছিলেন। বিদ্যুৎ বিভাগের লোকজন ক্ষতিগ্রস্ত বিদ্যুতের লাইন মেরামতের কাজ করছিলেন। পুলিশ ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের যানজট সামাল দিতেও কাজ করছে। দোতলায় আইএফআইসি ব্যাংকের বোর্জবাজার শাখার কার্যক্রম গতকাল বন্ধ রাখা হয়েছে।

 গাজীপুর সিটি করপোরেশনের কাউন্সিলর আবদুল্লাহ আল মামুন ম ল বলেন, শনিবার রাত ২টায় প্রচ  বিস্ফোরণে পুরো এলাকা কেঁপে ওঠে। ধারণা করা হচ্ছে দুটি রেস্টুরেন্টে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণ হয়ে ভবনের ক্ষতি হয়েছে এবং লোকজন আহত হয়েছে। বিস্ফোরণে হাজী মোহর খান ওয়াকফ এস্টেট কেন্দ্রীয় জামে মসজিদের চারতলার কাচ ভেঙে যায়। গাজীপুর ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক মোহাম্মদ মামুনুর রশিদ জানান, হোটেলের ভিতরে গ্যাসের লাইন ছিল। গ্যাস থেকেও ঘটনা ঘটতে পারে, অন্য কোনো কারণেও দুর্ঘটনা ঘটতে পারে। তবে ঠিক কীভাবে ওই বিস্ফোরণ ঘটেছে তা তদন্তসাপেক্ষে সঠিক কারণ বলা যাবে। র‌্যাব-১ এর গাজীপুরের পোড়াবাড়ি ক্যাম্পের কোম্পানি কমান্ডার লে. ক. আবদুল্লাহ আল মামুন গতকাল দুপুরে ঘটনাস্থল পরিদর্শন করে জানান, তদন্ত না করে বলা যাচ্ছে না আসলে কী ঘটনা ঘটেছে। ঢামেক পুলিশ ফাঁড়ির ইনচার্জ মো. বাচ্চু মিয়া জানান, আহত ১৮ জনের মধ্যে তিনজনকে বার্ন ইউনিটে ভর্তি করা হয়েছে। একজনের অবস্থা আশঙ্কাজনক। গাজীপুর জেলা প্রশাসক এস এম তরিকুল ইসলাম জানান, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. শাহীনুর ইসলামকে প্রধান করে গঠিত তদন্ত কমিটিকে সাত কর্মদিবসের মধ্যে প্রতিবেদন দিতে বলা হয়েছে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর