সোমবার, ৯ সেপ্টেম্বর, ২০১৯ ০০:০০ টা

২০৪৮ সালের মধ্যে বাংলাদেশ উন্নত দেশ হবে : খালিদ মাহমুদ

নিজস্ব প্রতিবেদক

আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদ্ধৃতি দিয়ে বলেছেন, ২০৪৮ সালের মধ্যে বাংলাদেশ উন্নত দেশ হবে। এজন্য ‘ডেল্টা প্ল্যান’ করা হয়েছে। এই ‘ডেল্টা প্ল্যান’ ধরে রাখার জন্য আমাদের কাজ করে যেতে হবে। কোনো বিশৃঙ্খলা করা যাবে না। বিশৃঙ্খলা করলে কী হয়, সেটা যারা করেছে- তারা ইতিমধ্যে অনুধাবন করতে পেরেছে। গতকাল জাতীয় প্রেস ক্লাবে অভ্যন্তরীণ নৌরুটে পণ্যবাহী জাহাজ ভাড়ার প্রথম অ্যাপ ‘জাহাজী লিমিটেড’ এর উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ কথা বলেন। অনুষ্ঠানে প্রতিষ্ঠানটির প্রধান নির্বাহী কাজল আবদুল্লাহ, বাংলাদেশ কার্গো ভেসেল ওনার্স অ্যাসোসিয়েশনের সাবেক সভাপতি মাহবুব উদ্দিন আহমদ, প্রযুক্তি পরামর্শক নাঈমুজ্জামান মুক্তা প্রমুখ উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে জানানো হয়, জাহাজী মূলত একটি মোবাইলভিত্তিক অ্যাপস। যার মাধ্যমে জাহাজের মালিক ও জাহাজ ভাড়ার সঙ্গে সংশ্লিষ্ট সবার একটি মেলবন্ধন সৃষ্টি হবে।

এই অ্যাপের মাধ্যমে দেশ-বিদেশের যে কোনো প্রান্ত থেকে অভ্যন্তরীণ রুটে চলাচলকারী জাহাজ ভাড়া, জাহাজের গন্তব্য এবং তাদের বর্তমান অবস্থান সম্পর্কে জানা যাবে।

খালিদ মাহমুদ চৌধুরী বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে ধরে রাখতে না পারা বাংলাদেশের সবচেয়ে বড় ব্যর্থতা। এ ব্যর্থতার মাশুল আমাদেরকে ৪৮ বছর ধরে দিতে হচ্ছে। আমরা এমন ব্যর্থতার পরিচয় আর দিতে চাই না। আমরা আবার ধুলাবালি মাটি কাদা মেখে এ দেশটাকে গড়ে তুলতে চাই। তিনি আরও বলেন, ৩০ লাখ মানুষ স্বাধীনতার জন্য জীবন দিয়েছেন। তারা স্বাধীনতা দেখতে পারেননি। আমরা বর্তমানে স্বাধীন বাংলার মানুষ হয়েও জাতির পিতাকে ধরে রাখতে পারিনি বলে দেশ অন্ধকারে ডুবে গিয়েছিল। সেই অন্ধকার থেকে আমাদের তুলে এনেছেন জাতির পিতার কন্যা শেখ হাসিনা।

পণ্যবাহী জাহাজ ভাড়ার অ্যাপ ‘জাহাজী’র প্রশংসা করে নৌপরিবহন প্রতিমন্ত্রী বলেন, ‘জাহাজী’র মতো উদ্যোক্তা যদি আমাদের সেক্টরে কাজ করতে আসে, তাহলে সবসময় আমরা তাদের স্বাগত জানাব। জাহাজীর মতো শত শত উদ্যোগ গ্রহণ করে বাংলাদেশকে সোনার বাংলা হিসেবে গড়ে তোলা সম্ভব।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর