সোমবার, ৯ সেপ্টেম্বর, ২০১৯ ০০:০০ টা

সূচক বাড়লেও লেনদেন খরা শেয়ারবাজারে

নিজস্ব প্রতিবেদক

সূচক বাড়লেও লেনদেন কমেছে শেয়ারবাজারে। গতকাল দেশের উভয় শেয়ারবাজারের সব সূচক বেড়েছে। তবে কমেছে টাকার পরিমাণে লেনদেন এবং বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার দর। ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) প্রধান সূচক ডিএসইএক্স ২১ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ৫ হাজার ৩৩ পয়েন্টে।

জানা গেছে, ডিএসইতে লেনদেন হওয়া ৩৫৩টি কোম্পানির মধ্যে ১২৯টির দাম বেড়েছে। অন্যদিকে দাম কমেছে ১৭২টি এবং অপরিবর্তিত থাকে ৫৩টি কোম্পানির শেয়ার দর। ডিএসইতে ৩৭১ কোটি ৬১ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। যা আগের দিনের চেয়ে ৫৬ কোটি ১ লাখ টাকা কম। টাকার পরিমাণে ডিএসইতে সবচেয়ে বেশি লেনদেন হয়েছে ন্যাশনাল টিউবসের শেয়ার। কোম্পানির ৩২ কোটি ৬২ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। লেনদেনে দ্বিতীয় স্থানে উঠে আসা বিকন ফার্মার ১২ কোটি ৩৯ লাখ টাকার এবং ১২ কোটি ৩৬ লাখ টাকার শেয়ার লেনদেনের মাধ্যমে তৃতীয় স্থানে উঠে আসে মুন্নু সিরামিক। এরপর রয়েছে স্টাইলক্রাফট, মুন্নু জুট স্টাফলার্স, ফরচুন, সিলকো ফার্মা, বাংলাদেশ সাব মেরিন কেবল, খুলনা পাওয়ার এবং বঙ্গজ। অপর শেয়ারবাজার চট্টগ্রাম  স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ৩২ বেড়ে দাঁড়িয়েছে ১৫ হাজার ২৯৫ পয়েন্টে। সিএসইতে হাতবদল হওয়া ২৫১টি প্রতিষ্ঠানের মধ্যে দর বেড়েছে ১০১টির, কমেছে ১১৯টি এবং অপরিবর্তিত থাকে ৩১টির দর। সিএসইতে ১৩ কোটি ৬৭ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

কর্মশালা : দেশের করপোরেট খাতের মার্জার অ্যান্ড অ্যাকুইজিশন শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। গতকাল রাজধানীর একটি হোটেলে প্রাইম ব্যাংক ইনভেস্টমেন্ট লিমিটেড আয়োজিত কর্মশালার শেষ দিনে সভাপতিত্ব করেন ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয়ের প্রধান উপদেষ্টা এবং বাংলাদেশ ব্যাংকের সাবেক গভর্নর ড. মোহাম্মদ ফরাসউদ্দিন। মডারেটর হিসেবে উপস্থিত ছিলেন আইডিএলসির ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা আরিফ খান।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর