সোমবার, ৯ সেপ্টেম্বর, ২০১৯ ০০:০০ টা
এসপিদের উদ্দেশে আইজিপি

কিশোর গ্যাং কালচারের বিরুদ্ধে তৎপর থাকুন

নিজস্ব প্রতিবেদক

গ্যাং কালচারের নামে শিশু-কিশোররা সমাজে নানা ধরনের অপরাধে জড়িয়ে পড়ছে। দেশের কোথাও যেন কিশোর ‘গ্যাং কালচার’ গড়ে উঠতে না পারে সে ক্ষেত্রে তৎপর থাকার জন্য পুলিশ সুপারদের (এসপি) নির্দেশ দিয়েছেন পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী।

গতকাল বিকালে পুলিশ সদর দফতরে ঢাকা, চাঁদপুর, নওগাঁ, গাইবান্ধা ও চুয়াডাঙ্গা জেলায় নবনিযুক্ত পুলিশ সুপারদের উদ্দেশে তিনি এ নির্দেশনা দিয়ে বলেন, নারী নির্যাতন,   ধর্ষণ, শিশু নির্যাতনের মতো অপরাধ অত্যন্ত গুরুত্ব দিয়ে তদন্তকরে অপরাধীদের আইনের আওতায় আনতে হবে। পুলিশ প্রধান বলেন, পুলিশের একার পক্ষে অপরাধ দমন করা দুরূহ। অপরাধ দমনে জনগণকে সম্পৃক্ত করা অপরিহার্য। তিনি কমিউনিটি পুলিশিং কার্যক্রম জোরদার করার মাধ্যমে জনগণকে সঙ্গে নিয়ে অপরাধ দমনে কাজ করার জন্য পুলিশ কর্মকর্তাদের নির্দেশ দেন।

জনগণ বিপদে পড়ে অসহায় অবস্তায় পুলিশের কাছে সাহায্যের জন্য আসে। থানায় আসা মানুষের সঙ্গে ভালো ব্যবহার করতে হবে। তাদের সমস্যা ও অভিযোগের কথা গুরুত্ব দিয়ে শুনে যথাযথ আইনি ব্যবস্থা নিতে হবে। থানা হবে জনগণের আস্থার জায়গা।

অনুষ্ঠানে অতিরিক্ত আইজিপি ড. মো. মইনুর রহমান চৌধুরী, মো. শাহাব উদ্দীন কোরেশী, চৌধুরী আবদুল্লাহ আল-মামুন, এসবি প্রধান মীর শহীদুল ইসলাম, সিআইডি প্রধান মোহাম্মদ শফিকুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর