মঙ্গলবার, ১০ সেপ্টেম্বর, ২০১৯ ০০:০০ টা

কমিটি গঠনে তোড়জোড়, চলছে লবিং

চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপি

সাইদুল ইসলাম, চট্টগ্রাম

দীর্ঘ আট বছর পর চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপির নতুন কমিটি গঠনে তৎপরতা শুরু হয়েছে। চলতি মাসের যে কোনো সময় ঘোষণা আসতে পারে কমিটির। কমিটি গঠনকে কেন্দ্র করে নেতা-কর্মীদের মধ্যে চলছে ব্যাপক উৎসাহ-উদ্দীপনাও। ইতিমধ্যে দক্ষিণ জেলা আহ্বায়ক কমিটি গঠনের জন্য একটি তালিকা কেন্দ্রীয় কমিটিতে পাঠানো হয়েছে। কমিটিতে স্থান পেতে নেতা-কর্মীদের দৌড়ঝাঁপও চলছে। সভাপতি-সম্পাদক পদ ছাড়াও বিভিন্ন পদ পেতে চলছে লবিং-তদবির।

দলীয় সূত্রে জানা গেছে, দক্ষিণ জেলা বিএনপির কমিটির মধ্যে বিশেষভাবে আলোচনা হচ্ছে সভাপতি ও সাধারণ সম্পাদক কারা হচ্ছেন? এসব বিষয়ে কেন্দ্রীয় ও জেলার শীর্ষ থেকে তৃণমূল পর্যন্ত চলছে নানা গুঞ্জন।

চট্টগ্রাম দক্ষিণ জেলা যুবদলের সিনিয়র যুগ্ম-সাধারণ সম্পাদক মোজাম্মেল হক বলেন, কমিটি গঠনসহ নানা তৎপরতা শুরু হওয়ায় নেতা-কর্মীদের মাঝে প্রাণচাঞ্চল্য ফিরে আসছে। বিএনপি, যুবদল ও ছাত্রদলসহ অঙ্গসংগঠনের নেতা-কর্মীরা সাংগঠনিকভাবে নানান কর্মসূচি গ্রহণ করতে কমিটির কোনো বিকল্প নেই।

বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মাহবুবে রহমান শামীম বলেন, দক্ষিণ জেলা বিএনপির কমিটি গঠনের প্রক্রিয়া শুরু করেছি। চলতি মাসের মধ্যে যে কোনো সময় কমিটির ঘোষণা আসতে পারে। এখানে দীর্ঘ বছর ধরেই রাজনীতির মাঠে ছিলেন, কাজ করেছেন, এমন নেতাদেরই মূল্যায়ন করা হবে।

২০০৯ সালে সম্মেলনের মাধ্যমে গঠন করা হয়েছিল চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপির কমিটি। কমিটিতে জাফরুল ইসলাম চৌধুরীকে সভাপতি ও শেখ মোহাম্মদ মহিউদ্দীনকে সাধারণ সম্পাদক করা হয়েছিল।

২০১১ সালের এপ্রিলে কমিটি আবারও পুনর্গঠন করা হয়। তখন জাফরুল ইসলাম চৌধুরীকে সভাপতি ও গাজী শাজাহান জুয়েলকে করা হয় সাধারণ সম্পাদক। তিন বছরের জন্য গঠিত এ কমিটি সাত বছর ১১ মাস পার করেছে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর