Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : শনিবার, ১৪ সেপ্টেম্বর, ২০১৯ ০০:০০ টা
আপলোড : ১৩ সেপ্টেম্বর, ২০১৯ ২২:৫৫

২৮ সেপ্টেম্বর জনগণের ক্ষমতায়ন দিবসের রাষ্ট্রীয় স্বীকৃতি চাই : ওমর ফারুক

নিজস্ব প্রতিবেদক

২৮ সেপ্টেম্বর জনগণের ক্ষমতায়ন দিবসের রাষ্ট্রীয় স্বীকৃতি চাই : ওমর ফারুক

আগামী ২৮ সেপ্টেম্বর আওয়ামী লীগ সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিনকে ‘জনগণের ক্ষমতায়ন দিবস’ হিসেবে পালনের রাষ্ট্রীয় স্বীকৃতি দাবি করেছেন যুবলীগ চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরী। তিনি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম হয়েছিল বলে আজ আমরা স্বাধীন বাংলাদেশের নাগরিক। আর বঙ্গবন্ধুকন্যা রাষ্ট্রনায়ক শেখ হাসিনার জন্ম হয়েছিল বলেই আজকে বাংলাদেশ সর্বক্ষেত্রে এগিয়ে    যাচ্ছে। বাংলাদেশ এখন উন্নয়নের রোল মডেল। আর এই উন্নয়নের রূপকার রাষ্ট্রনায়ক শেখ হাসিনা। কাজেই তার জন্মদিনটাকে আমরা জনগণের ক্ষমতায়ন দিবস হিসেবে পালন করে আসছি। এবার রাষ্ট্র স্বীকৃত ‘জনগণের ক্ষমতায়ন দিবস’ হিসেবে পালন করতে চাই। গতকাল রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে আওয়ামী লীগ সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনায় দোয়া ও কোরআন তিলাওয়াতের আয়োজনের প্রস্তুতি দেখতে এসে তিনি এসব কথা বলেন। আগামী ২৮ সেপ্টেম্বর প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষে মাসব্যাপী কর্মসূচির অংশ হিসেবে ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগ এ অনুষ্ঠানের আয়োজন করেছে।

যুবলীগ চেয়ারম্যান বলেন, বঙ্গবন্ধুর রক্তের ও আদর্শের উত্তরাধিকার রাষ্ট্রনায়ক শেখ হাসিনা কীভাবে জনগণের ক্ষমতায়ন করছেন তা নিয়ে যুবলীগ একটি গবেষণা গ্রন্থ ‘রাষ্ট্রনায়ক শেখ হাসিনার দর্শন-জনগণের ক্ষমতায়ন’ ২০১২ সালে জাতিসংঘের সাধারণ অধিবেশনে পাস হয়েছে। সে কারণে জনগণের ক্ষমতায়নের দর্শনটি মাধ্যমিক পাঠ্যপুস্তকে অন্তর্ভুক্ত করার দাবি জানাচ্ছি। 

এ সময় ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের সভাপতি ইসমাইল চৌধুরী সম্রাট বলেন, আগামী ২৮ সেপ্টেম্বর বঙ্গবন্ধুকন্যা রাষ্ট্রনায়ক শেখ হাসিনার জন্মদিন। এ উপলক্ষে যুবলীগ চেয়ারম্যান মোহাম্মদ ওমর ফারুক চৌধুরীর নেতৃত্বে মাসব্যাপী কর্মসূচি হাতে নিয়েছি। তার অংশ হিসেবে লক্ষাধিক যুবকের উপস্থিতিতে এই কর্মসূচি পালন করা হবে। রাষ্ট্রনায়ক শেখ হাসিনার সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করে দোয়ার আয়োজনের পাশাপাশি, ‘রাষ্ট্রনায়ক শেখ হাসিনার দর্শন-জনগণের ক্ষমতায়ন’ শীর্ষক আলোচনা সভা, এতিম ও দুস্থদের মাঝে খাবার বিতরণ কর্মসূচি হাতে নিয়েছি। মাসব্যাপী আমাদের কর্মসূচি শুরু হয়েছে। এ সময় যুবলীগের কেন্দ্রীয় ও ঢাকা মহানগর দক্ষিণের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর