শনিবার, ১৪ সেপ্টেম্বর, ২০১৯ ০০:০০ টা

বিএনপি নেতাদের নামও মুছে ফেলতে চায় সরকার : রিজভী

নিজস্ব প্রতিবেদক

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবীর রিজভী অভিযোগ করেছেন, রাজনৈতিক প্রতিহিংসার কারণে বিএনপি নেতাদের নামে থাকা শিক্ষাপ্রতিষ্ঠানের নামও পরিবর্তন করছে সরকার। একদলীয় শাসন প্রতিষ্ঠায় এ অপকর্ম করছে। শহীদ জিয়াসহ তার পরিবারের নাম মুছে ফেলার অপতৎপরতার পাশাপাশি এখন বিএনপি নেতাদের নামও মুছে ফেলতে চায় সরকার।

গতকাল রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এ অভিযোগ করেন। রিজভী আহমেদ অভিযোগ করেন,     রাজধানীর যাত্রাবাড়ী ও শ্যামপুরে বিএনপি নেতা সালাহউদ্দিন আহমেদ প্রতিষ্ঠিত ও তার নামে থাকা দুটি শিক্ষাপ্রতিষ্ঠানের নাম পরিবর্তনের উদ্যোগ নেওয়া হয়েছে। ম্যানেজিং কমিটি ও শিক্ষকদের সিদ্ধান্তে নাম পরিবর্তন করা হচ্ছে বলে শিক্ষাপ্রতিষ্ঠান কর্তৃপক্ষ দাবি করলেও মূলত রাজনৈতিক কারণে প্রতিষ্ঠাতার নাম মুছে ফেলার ষড়যন্ত্র হচ্ছে।

তিনি বলেন, সম্প্রতি একটি পত্রিকায় নাম পরিবর্তন সংশ্লিষ্ট দুই প্রতিষ্ঠানের দুটি বিজ্ঞপ্তি দেওয়া হয়। যাতে বলা হয়, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ৫৩ নম্বর ওয়ার্ডের ১৪০৯/৩ পূর্ব জুরাইনে অবস্থিত সালাহউদ্দিন আহমেদ উচ্চ বিদ্যালয়ের নাম পরিবর্তন করে পূর্ব জুরাইন-শ্যামপুর আদর্শ উচ্চ বিদ্যালয় নামকরণের জন্য ম্যানেজিং কমিটি ও শিক্ষকরা সিদ্ধান্ত নিয়েছেন। অপর বিজ্ঞপ্তিতে বলা হয়, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ৬৪ নম্বর ওয়ার্ডের ২৮৬, মোমেনবাগ পাড়াডগার যাত্রাবাড়ী ঢাকা অবস্থিত সালাহউদ্দিন আহমেদ আদর্শ উচ্চ বিদ্যালয় ও কলেজের নাম পরিবর্তন করে পাড়াডগার আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজ নামকরণের জন্য ম্যানেজিং কমিটি ও শিক্ষকরা সিদ্ধান্ত নিয়েছেন। এটা সরকারের অপতৎপরতারই অংশ।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর