বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০১৯ ০০:০০ টা

৪২৮ কোটি টাকার চার ক্রয় প্রস্তাব অনুমোদন

মন্ত্রিসভা কমিটির বৈঠক

নিজস্ব প্রতিবেদক

চতুর্থ প্রাথমিক শিক্ষা উন্নয়ন কর্মসূচির প্রস্তাবসহ চারটি ক্রয় প্রস্তাবের অনুমোদন দিয়েছে সরকারি ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটি। এতে মোট ব্যয় হবে ৪২৮ কোটি ১৫ লাখ ৬০ হাজার টাকা।

গতকাল সচিবালয়ে মন্ত্রিপরিষদ সভা কক্ষে অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামালের সভাপতিত্বে অনুষ্ঠিত সরকারি ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির বৈঠক শেষে অর্থমন্ত্রী এ তথ্য জানান।

সভায় অনুমোদিত অন্যান্য প্রকল্পগুলো হলো- সড়ক ও জনপথ অধিদফতরের আওতায় কুয়েত ফান্ডের সহায়তায় পায়রা সেতু (লেবুখালী সেতু) নির্মাণ প্রকল্পের পায়রা সেতুর নকশা প্রণয়ন ও নির্মাণ তদারকি কাজের পরামর্শক সেবার ব্যয় বৃদ্ধির প্রস্তাব অনুমোদন দিয়েছে ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটি। এ ছাড়া কুমিল্লা, ব্রাক্ষণবাড়িয়া, চাঁদপুর, নোয়াখালী, ফেনী ও লক্ষ্মীপুর জেলার বিদ্যুৎ বিতরণ ব্যবস্থার সার্বিক উন্নয়ন ও সম্প্রসারণের লক্ষ্যে একটি প্রকল্প অনুমোদন দেওয়া হয়েছে। এর আগে অর্থনৈতিক বিষয়ক সংক্রান্ত মন্ত্রিসভা কমিটিতে একটি প্রস্তাবের নীতিগত অনুমোদন দেওয়া হয়েছে।

 প্রস্তাবটি হচ্ছে শিল্প মন্ত্রণালয়ের আওতাধীন বাংলাদেশ ইস্পাত ও প্রকৌশল করপোরেশন কর্তৃক বাস্তবায়নাধীন রাসায়নিক গুদাম নির্মাণ শীর্ষক প্রকল্প।

সর্বশেষ খবর