শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০১৯ ০০:০০ টা

শেখ হাসিনাকে হত্যার হুমকির অভিযোগে দুদুর বিরুদ্ধে মামলা

নিজস্ব প্রতিবেদক

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকির অভিযোগে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা শামসুজ্জামান দুদুর বিরুদ্ধে মামলা করেছেন আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক মহিউদ্দিন আহমেদ মহি। গতকাল ঢাকা মহানগর হাকিম বাকী বিল্লাহর আদালতে এ মামলা করা হয়। আদালত বাদীর জবানবন্দি গ্রহণ করেছে। নথি পর্যালোচনা করে পরে আদেশ দেওয়া হবে বলে বাদীপক্ষের আইনজীবী ফিরোজুর রহমান মন্টু জানিয়েছেন। জানা গেছে, বাদী ১৮ সেপ্টেম্বর সন্ধ্যায় একটি বেসরকারি টেলিভিশন চ্যানেলে দেখতে পান বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা শামসুজ্জামান দুদু জনমনে রোষ, ভীতি, আতঙ্ক, বিশৃঙ্খলা, গুম, হত্যা এবং উসকানিমূলক বক্তব্য দিয়েছেন। ওই বক্তব্যে তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকি দিয়েছেন।

‘পিঠের চামড়া থাকবে না’ : এদিকে বিশ্ববিদ্যালয় প্রতিবেদক জানান, আওয়ামী লীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে ধৃষ্টতা দেখালে পিঠের চামড়া থাকবে না বলে হুঁশিয়ারি দিয়েছেন ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি আল নাহিয়ান খান জয়। টেলিভিশন টকশোতে শেখ হাসিনাকে প্রাণনাশের হুমকি ও ১৫ আগস্ট নিয়ে কটূক্তি করায় বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদুর গ্রেফতার ও সংগঠনটির বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়ার দাবিতে এক ছাত্রসমাবেশে তিনি এ মন্তব্য করেন। সমাবেশটি গতকাল ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যের সামনে অনুষ্ঠিত হয়।

 বিএনপিকে ষড়যন্ত্রকারীদের দল আখ্যা দিয়ে ছাত্রলীগ সভাপতি বলেন, বিএনপি নেতা শামসুজ্জামান দুদু আমাদের নেত্রীকে প্রাণনাশের হুমকি দিয়ে ধৃষ্টতা দেখিয়েছেন। তাকে বলব, টকশোতে কথা না বলে রাজপথে এসে মোকাবিলা করেন। জয় বলেন, ছাত্রলীগ যতদিন বেঁচে থাকবে আমাদের নেত্রীকে কোনো ধরনের আঁচড়ও কেউ দিতে পারবে না।

টেলিভিশন টকশোতে প্রাণনাশের হুমকি দেওয়াকে ফৌজদারি অপরাধ হিসেবে আখ্যা দিয়ে ছাত্রলীগের সব সাংগঠনিক ইউনিটকে শামসুজ্জামান দুদুর বিরুদ্ধে মামলা করার আহ্বান জানান ছাত্রলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য।

পরে বিএনপি নেতা শামসুজ্জামান দুদুর কুশপুত্তলিকা দাহ করা হয়। এ সময় আরও উপস্থিত ছিলেন ঢাবি শাখা ছাত্রলীগের সভাপতি সনজিত চন্দ্র দাস, সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেনসহ ছাত্রলীগের বিভিন্ন ইউনিটের নেতা-কর্মীরা।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর